বিজ্ঞাপন

নওগাঁয় তিন উপজেলায় সেন্ট্রাল অক্সিজেন প্লান্টের উদ্বোধন

April 13, 2021 | 5:06 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: নওগাঁ জেলার পোরশা, সাপাহার ও নিয়ামতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কোভিড-১৯ রোগীদের জন্য বিশেষায়িত অক্সিজেন লাইন সরবরাহের সুবিধাসম্পন্ন সেন্ট্রাল অক্সিজেন প্লান্টের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (১৩ এপ্রিল) ঢাকা থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে প্রধান অতিথি হিসেবে এর উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য ও খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

বিজ্ঞাপন

খাদ্যমন্ত্রী বলেন, সেন্ট্রাল অক্সিজেন প্লান্টের মাধ্যমে এখন থেকে এসব অঞ্চলের মানুষ নিরবচ্ছিন্নভাবে অক্সিজেন সেবা পাবে। আমি প্রতিটি উপজেলায় সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট স্থাপনের আহ্বান জানাই।

মন্ত্রী আরও বলেন, শুধু আইন প্রয়োগ করে করোনা সংক্রমণ মোকাবিলা করা সম্ভব না। এজন্য সবাইকে সচেতন হয়ে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। সকলের প্রচেষ্টার মাধ্যমে করোনা মোকাবিলা করতে হবে। আমরা যদি লকডাউনের এই সাত দিন স্বাস্থ্যবিধি মেনে চলি তাহলে ঈদটা আমরা ভালোভাবে করতে পারব। তাই সরকারের যে নির্দেশনা রয়েছে সেই নির্দেশনার মধ্যে থেকেই আমাদেরকে করোনাকে মোকাবেলা করতে হবে।

তিনি বলেন, এই লকডাউনের বিরুদ্ধে অনেকে অনেক রকম কথা বলবে। এইটা কোনো বিষয় না। আগে মানুষকে আমাদের বাঁচাতে হবে।

বিজ্ঞাপন

সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট চালু হওয়ায় সংশ্লিষ্ট হাসপাতালের চিকিৎসক ও কর্মকর্তারা জানান, কেন্দ্রীয় অক্সিজেন প্লান্ট স্থাপন হওয়ায় করোনা আক্রান্ত জটিল রোগীদের চিকিৎসাসেবা এখন অনেকটা সহজ হবে। পাশাপাশি আক্রান্তদের মধ্যে মৃত্যুর হার কমে আসবে বলে আশা করা যাচ্ছে ।

পোরশা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মাহমুদ হাসান বলেন, খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারের নির্দেশনা ও পরিকল্পনায় উপজেলা পরিষদের অর্থায়নে কেন্দ্রীয় অক্সিজেন প্লান্ট স্থাপন করা হয়েছে। উপজেলা পর্যায়ে এই প্রথম নওগাঁর তিনটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কেন্দ্রীয় অক্সিজেন প্লান্ট স্থাপন করা হলো। এটা সত্যিই অনন্য উদ্যোগ।

এসময় জেলা প্রশাসক হারুন অর রশীদের সভাপতিত্বে ভিডিও কনফারেন্সের যুক্ত ছিলেন পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়া, মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. আব্দুল বারি, সিভিল সার্জন ডা. এবিএম আবু হানিফসহ তিন উপজেলা পরিষদের চেয়ারম্যান, নির্বাহী অফিসার ও স্থানীয় আওয়ামীলীগের নেতারা যুক্ত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/এসএসএ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন