বিজ্ঞাপন

বৃত্তির জন্য জবি শিক্ষার্থীদের কাছে অনলাইনে আবেদন আহ্বান

April 15, 2021 | 8:16 pm

জবি করেসপন্ডেন্ট

জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) স্নাতক প্রথম বর্ষে অধ্যয়নরত (২০১৯-২০ শিক্ষাবর্ষ) শিক্ষার্থীদের মেধা ও অবৈতনিক বৃত্তি দেওয়ার লক্ষ্যে অনলাইনে আবেদন করার আহ্বান জানানো হয়েছে।

বিজ্ঞাপন

সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বৃত্তি নীতিমালা-২০১৩ অনুযায়ী ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান)/সমমান প্রথম বর্ষে অধ্যয়নরত ছাত্রছাত্রীদের এক শিক্ষাবর্ষের জন্য মেধা বৃত্তি ও অবৈতনিক অধ্যয়ন দেওয়ার নিমিত্তে অনলাইনে আবেদন আহবান করা যাচ্ছে।

এ প্রেক্ষিতে student.erp.jnu.ac.bd অর্থাৎ student login প্যানেলে login করার পর ডানদিকে ‘Apply for scholarship’ লিংকে ক্লিক করে আবেদন করা যাবে। সংশ্লিষ্ট শিক্ষার্থীদের ১৪/০৪/২০২১ থেকে ১২/০৫/২০২১ পর্যন্ত শিক্ষার্থীদের তথ্য পূরণ করে আবেদন সাবমিট করতে হবে।

বিজ্ঞাপন

এরপর সংশ্লিষ্ট বিভাগ নির্ধারিত Link- এ প্রবেশ করে ছাত্রছাত্রীদের আবেদনপত্র Download করবেন এবং বিধি মোতাবেক দ্বিতীয় অংশে সুপারিশসহ পরীক্ষা নিয়ন্ত্রকের দফতরে আগামী ২৪ মে তারিখের মধ্যে পাঠাতে বলা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয় , “বৃত্তি নীতিমালা-২০১৩” অনুযায়ী শুধুমাত্র ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান)/সমমান প্রথম বর্ষে অধ্যয়নরত ছাত্রছাত্রীদের এক শিক্ষাবর্ষের জন্য প্রতি বিভাগে ০৩ (তিন) জনকে প্রতি মাসে ৪০০/- টাকা হারে মেধা বৃত্তি এবং এক শিক্ষাবর্ষের জন্য বিনা বেতনে বিশ্ববিদ্যালয়ে পড়ার সুযোগ দেওয়া হবে।

মেধা বৃত্তি ছাড়াও প্রতি বিভাগে ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে অধ্যয়নরত ছাত্রছাত্রীদের ১০% অস্বচ্ছল মেধাবী ছাত্রছাত্রীকে বিনা বেতনে বিশ্ববিদ্যালয়ে পড়ার সুযোগ দেওয়া হয়।

বিজ্ঞাপন

বিভাগে প্রতিবন্ধী শিক্ষার্থী অধ্যয়নরত থাকলে তাদের আবেদন করার জন্য উৎসাহিত করতে বলা হয়েছে।

উল্লেখ্য, একজন শিক্ষার্থী যেকোনো একটি ক্যাটাগরিতেই আবেদন করতে পারবে। নির্ধারিত সময়ের পর আবেদন নেওয়া হবে না।

সারাবাংলা/জেআর/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন