বিজ্ঞাপন

শেখ জামালকে জয় এনে দিলেন উন্মুক্ত-তানভীর

March 24, 2018 | 6:24 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

২৬০ রানের লক্ষ্য খুব ছোট নয়। তবে শেখ জামালের ভারতীয় ব্যাটসম্যান উন্মুক্ত চাঁদ এমনই ইনিংস খেললেন, দুই ওভার বাকি থাকতেই সেই রান টপকে গেল শেখ জামাল ধানমন্ডি। এই হারে শিরোপা সম্ভাবনা বড় একটা ধাক্কা খেল লিজেন্ডস অব রূপগঞ্জের।

রূপগঞ্জ অবশ্য নিজেদের ওপরেই দোষ চাপাতে পারে। শেষ ১০ ওভারে অমন ব্যাটিং না করলে অন্তত ২০ রান বেশি তাদের হতেই পারত। সেটা হলে ম্যাচের ফলও হয়তো হতে পারত অন্যরকম। শেষ ১০ ওভারে ৬৯ রান তুলতেই হারিয়েছে ৫ উইকেট, আগের ব্যাটসম্যানদের গড়ে দেওয়া ভিত কাজে লাগাতে পারেননি কেউই।

অথচ ব্যাটসম্যানদের কমবেশি সবাই পেয়েছিলেন দারুণ শুরু। মোহাম্মদ নাঈম, নাঈম ইসলাম রান পেয়েছেন। মুশফিকুর রহিমের শুরুটাও ছিল দুর্দান্ত, ৩২ বলে করে ফেলেছিলেন ৩৯ রান। তার পরেই আউট হয়ে যান তানভীর হায়দারের বলে। তখনও রূপগঞ্জের রান ১৬৮, ম্যাচের বাকি আরও ১৬ ওভার। কিন্তু প্রথম বারের মতো প্রিমিয়ার লিগ খেলা পেসার রবিউল হকের বলেই হুড়মুড় করে ভেঙে পড়েছে তাদের ইনিংস। ৩৩ রান দিয়ে ৫ উইকেট পেয়েছেন রনি, ৫০ ওভারে শেষ পর্যন্ত ২৬০ রান করতে পেরেছে রূপগঞ্জ।

বিজ্ঞাপন

সেই রান তাড়া করতে নেমে স্কোরবোর্ডে ১১ রান তুলতেই ওপেনার সৈকত আলীকে হারিয়ে বসে রূপগঞ্জ। এরপরেই জামাল ম্যাচটা বের করে নেয়, দ্বিতীয় উইকেটে রাকিন আহমেদ ও উন্মুক্ত চাঁদ যোগ করেন ১৫০ রান। রাকিন ৫২ রান করে আউট হয়ে গেলেও উন্মুক্ত সেঞ্চুরি পেয়েছেন ৯৮ বলে। তবে রান রেট ঠিক রাখার মূল কাজটা করেছেন তানভীর হায়দার। তাঁর ৫২ বলে অপরাজিত ৬৬ রানের ইনিংসেই ম্যাচের ফল নিয়ে অনিশ্চয়তা অনেক আগেই দূর করেছে রূপগঞ্জ।

এই জয়ে ১২ ম্যাচে জামালের পয়েন্ট ১৪, সমান ম্যাচে রূপগঞ্জের পয়েন্টও তাই। তবে রান রেটে এগিয়ে আছে রূপগঞ্জ।

সারাবাংলা/ এএম

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন