বিজ্ঞাপন

রাঙ্গামাটিতে সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট নির্মাণ শুরু

April 19, 2021 | 10:26 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাঙ্গামাটি: অবশেষে রাঙ্গামাটি জেনারেল হাসপাতালে বহুল প্রত্যাশিত সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট নির্মাণ শুরু হয়েছে। বিগত বছরেই করোনা আক্রান্তদের চিকিৎসার জন্য সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট তৈরির কাজ শুরু কথা থাকলেও অদৃশ্য কারণে বন্ধ ছিল। তবে এ বছর করোনা সংক্রমণের মাত্রা বাড়তে শুরু করায় সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট বসানোর কাজ ইতোমধ্যেই শুরু হয়ে গেছে। সংশ্লিষ্টরা বলছেন, দুই মাস পর থেকেই এর সুফল পাবেন রাঙ্গামাটির মানুষ।

বিজ্ঞাপন

রোববার (১৮ এপ্রিল) দুপুরে সরেজমিনে দেখা যায়, রাঙ্গামাটি জেনারেল হাসপাতালের প্রাঙ্গণে চলছে প্লান্টের ভবন নির্মানের কাজ এবং প্রধান ভবনের ভিতরে চলছে পাইপ লাইন বসানোর কাজ। করোনা আক্রান্তদের জন্য হাইফ্লো অক্সিজেন, সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট, আইসিইউ, ভেল্টিলেটরের মাধ্যমে চিকিৎসার প্রয়োজন হলেও সেই সুবিধা থেকে এতোদিন বঞ্চিত ছিল রাঙ্গামাটি জেলার মানুষ।

এ ব্যাপারে রাঙ্গামাটি জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক (আরএমও) ডা. শওকত আকবর বলেন, অনিবার্য কারণে দুই মাসের জন্য কাজ বন্ধ ছিল। এখন আবারো শুরু হয়েছে। ঠিকাদারি প্রতিষ্ঠান জানিয়েছে আগামী মাসের মধ্যে কাজ শেষ হবে। তখন রাঙ্গামাটিবাসী এর সুফল ভোগ করতে পারবে।

এদিকে, সরকার ঘোষিত চলমান কঠোর বিধিনিষেধের মধ্যে প্রথম কয়েকদিনের তুলনায় শনিবার ও রোববার রাঙ্গামাটিতে ঢিলেঢালাভাব লক্ষ করা গেছে। তবে জেলা শহরের অভ্যন্তরীণ যোগাযোগের একমাত্র গণপরিবহণ সিএনজিচালিত অটোরিকশা ও বিপনীবিতানসমূহ বন্ধ থাকলেও সড়কে সাধারণ মানুষের উপস্থিতি ছিল বেশি অন্যান্য দিনের চেয়ে অনেকাংশে বেশি। স্থানীয়রা বলছেন, কাঁচাবাজার, মাছ বাজার উন্মুক্তস্থানে স্থানাস্থরিত না করায় বাজারে স্বাস্থ্যবিধিও চরম মাত্রায় উপেক্ষিত হচ্ছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন