বিজ্ঞাপন

শিগগিরই ধানের দাম নির্ধারণ: খাদ্যমন্ত্রী

April 19, 2021 | 7:27 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: শিগগিরই ধানের দাম নির্ধারণ করে দেওয়া হবে। একইসঙ্গে চাল সংগ্রহের ঘোষণা করা হবে বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। তিনি বলেছেন, সরকারি গুদামে ধান-চাল ক্রয় করার পাশাপাশি খোলা বাজারেও তদারকি করা হবে; যেন কেউ সিন্ডিকেট করে দাম নিয়ন্ত্রণ করতে না পারে।

বিজ্ঞাপন

সোমবার (১৯ এপ্রিল) নওগাঁয় বোরো ধানের উৎপাদন, শস্য-শ্রমিক ব্যবস্থাপনা, করোনা পরিস্থিতি ও লকডাউন বিষয়ক এক সভায় ঢাকা থেকে অনলাইনে যুক্ত হয়ে এ সব কথা বলেন মন্ত্রী।

মন্ত্রী বলেন, ‘উৎপাদিত বোরোর ফলন দ্রুত ঘরে তুলতে হবে। এ জন্য প্রতিটি জেলায় শ্রমিক ব্যবস্থাপনা গড়ে তোলার নির্দেশ দেওয়া হচ্ছে।’

শ্রম উদ্ধৃত্ত জেলা থেকে শস্য শ্রমিক আনা-নেওয়ার ব্যবস্থা করতে প্রশাসনকে দিক নির্দেশনা দেন তিনি। শ্রমিক ব্যবস্থাপনায় গত বছরের অভিজ্ঞতা কাজে লাগিয়ে বিদ্যালয় কক্ষ ব্যবহারেরও পরামর্শ দেন খাদ্যমন্ত্রী।

বিজ্ঞাপন

জেলা প্রশাসক মো. হারুন- অর-রশিদ এর সভাপতিত্বে সভায় বক্তব্য দেন নওগাঁ-৪ আসনের সংসদ সদস্য মুহা. ইমাজ উদ্দিন প্রামাণিক, নওগাঁ-৬ আসনের সংসদ সদস্য আলহাজ আনোয়ার হোসেন হেলাল, পুলিশ সুপার প্রকৌশলী আবদুল মান্নান মিয়া বিপিএম, জেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ-পরিচালক সামসুল ওয়াদুদ ও অন্যান্য কর্মকর্তা।

সভায় নওগাঁ জেলার করোনা ও লকডাউন পরিস্থিথি তুলে ধরা হয়। এ সময় সদর হাসপাতালে শিগিরিই করোনা পরীক্ষার জন্য ল্যাব স্থাপন, আইসিইউ ও সেন্ট্রাল অক্সিজেন সরবরাহ প্লান্ট স্থাপনের কথা জানান সাধন চন্দ্র মজুমদার।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/একে

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন