বিজ্ঞাপন

গাইবান্ধায় আ.লীগ নেতার বাসায় লাশ: ২ পুলিশ কর্মকর্তাকে প্রত্যাহার

April 21, 2021 | 10:04 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

গাইবান্ধা: জেলা আওয়ামী লীগ নেতার বাসা থেকে ব্যবসায়ীর লাশ উদ্ধারের ঘটনায় দায়িত্বে অবহেলার দায়ে সদর থানার ওসি তদন্ত মজিবুর রহমান ও এসআই মোশারফকে প্রত্যাহার করা হয়েছে।

বিজ্ঞাপন

গত ৫ মার্চ গাইবান্ধা শহরের জুতা ব্যবসায়ী হাসান আলীকে সুদের টাকার জন্য গাইবান্ধা জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক মাসুদ রানা নিজ বাড়িতে আটকে রাখে। এরপর তাকে উদ্ধারের দাবিতে হাসানের স্ত্রী বিথী বেগম থানায় অভিযোগ করলে মাসুদের বাড়ি থেকে উদ্ধারের পর অপহৃত ব্যবসায়ী হাসান আলীকে আবারও মাসুদের জিম্মায় দেয় পুলিশ। এক মাস মাসুদের বাড়িতে আটক থাকা অবস্থায় গত ১০ এপ্রিল শনিবার মাসুদের বাড়ির টয়লেট থেকে ব্যবসায়ী হাসান আলীর লাশ উদ্ধার করা হয়। ওই দিনই আওয়ামী লীগ নেতা মাসুদকে আটক করে পুলিশ। পরদিন রোববার দলীয় পদ থেকে মাসুদকে অব্যাহতি দেয় জেলা আওয়ামী লীগ।

এ ঘটনায় নিহতের স্ত্রী বিথী বেগম বাদী হয়ে মাসুদ রানা, রুমেন হক, খলিলুর রহমান বাবুকে আসামি করে ও সদর থানার দুই পুলিশ সদস্যের বিরুদ্ধে দায়িত্বহীনতার অভিযোগ এনে সদর থানায় মামলা করেন।

হাসান আলীকে উদ্ধারের পর থানা থেকে অপহরণকারী মাসুদ রানার হাতে তুলে দেওয়ার ঘটনায় পুলিশের সম্পৃক্ততা তদন্তে অতিরিক্ত পুলিশ সুপার রাহাত গাওহারীকে আহ্বায়ক, অতিরিক্ত পুলিশ সুপার আবুল খায়ের ও পুলিশ পরিদর্শক আব্দুল লতিফকে সদস্য করে তদন্ত কমিটি গঠন করেন পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম।

বিজ্ঞাপন

ওই কমিটি তদন্ত শেষে ২০ এপ্রিল মঙ্গলবার বিকালে তদন্ত প্রতিবেদন জমা দেয়। প্রতিবেদন জমা দেওয়ার পর রাতে গাইবান্ধা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মজিবুর রহমান ও এস আই মোশাররফকে পুলিশ লাইনে প্রত্যাহার করা।

সারাবাংলা/এএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন