বিজ্ঞাপন

ট্রলের জবাব শান্ত থেকেই দিলেন শান্ত

April 21, 2021 | 9:57 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

শ্রীলঙ্কার বিপক্ষে এই ম্যাচটির আগেও তিনি ছিলেন নিদারুণ নিস্প্রভ। কোন ফর্মেটের ক্রিকেটেই তার ব্যাটে রানের ফল্গুধারা বইতে দেখা যায়নি। টেস্ট, ওয়ানডে কিংবা টি টোয়েন্টি সব সংস্করণেই নিজের ছায়া বনে গিয়েছিলেন নাজমুল হোসেন শান্ত। এতে করে সামাজিক যোগাযোগ মাধ্যমে তাকে নিয়ে ট্রল হয়েছে বিস্তর। অনেকে আবার ঊষা লগ্নেই তার ক্যারিয়ারের শেষ দেখে ফেলেছিলেন। কিন্তু লঙ্কা টেস্টের প্রথম ইনিংসেই ব্যাট হাতে অপরাজিত ১২৬ রানের ইনিংস খেলে নিন্দুকে মুখে যেন ঝামা ঘসে দিলেন এই তুর্কি তরুণ টপ অর্ডার। কিন্তু তবুও ট্রল নিয়ে করা প্রশ্নে কোন হুঙ্কার ছাড়লেন না।

বিজ্ঞাপন

শুরুটা বয়সভিত্তিক ক্রিকেট থেকে, এরপর হাই পারফরম্যান্স। প্রতিটি পর্যায়েই তাকে নিবিড় পরিচর্যায় গড়ে তুলেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। কিন্তু তবুও কেন যেন জাতীয় পর্যায়ে এসে গোলক ধাঁধাঁয় আটকে যান লাল সবুজের এই তরুণ টপ অর্ডার। বিপত্তিটা বাঁধে সেখানেই। তার অপরাগতাই নিন্দুকের মুখোরোচক আলোচনার বিষয় বস্তুতে পরিণত হয়। সামাজিক যোগাযোগ মাধ্যমে তাকে নিয়ে শুরু হয় যারপরনাই ট্রল। অবশেষে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের চার বছর পরে স্বরুপে উদ্ভাসিত হলেন দেশের ঘরোয়া ক্রিকেটের ধারাবাহিক এই পারফর্মার। কিন্তু তারপরেও নিন্দুকদের একহাত নিলেন না বরং বুধবার পাল্লেকেলে টেস্টের প্রথম দিন শেষে সংবাদ সম্মেলনে এসে শান্তই থাকলেন শান্ত।

‘সত্যি কথা বলতে আমাকে নিয়ে কি হয়েছে আমি খুব একটা দেখিনি, শুনেছি পারিবারিক বন্ধুদের কাছ থেকে যে এরকম হচ্ছে। কিন্তু আমার মনে হয় সবাই আমার কাছ থেকে অনেক আশা করে যে আমি হয়তবা ভালো করতে পারি, বা ভালো করার সামর্থ্য আছে। এইজন্য হয়ত মানুষ এইগুলা করে।’

বিজ্ঞাপন

প্রেথম দিন শেষে অপরাজিত থেকেছেন ১২৬। এই ইনিংসটি আর কত লম্বা করতে চান? ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এমন প্রশ্নের জবাবে দ্বিতীয় দিনের প্রথম সেশনের ওপরেই সবিশেষ গুরুত্বারোপ করলেন এই সেঞ্চুরিয়ান।

‘প্রথম সেশন যদি খেলতে পারি তাহলে বোঝা যাবে কতো রান আসলে করতে পারব। বা ম্যাচ জেতার জন্য কতো দরকার। কাল সকালে প্রথম সেশনে ভালো ব্যাট করা খুব গুরুত্বপূর্ণ।’

শান্ত’র অপরাজিত ১২৬, মুমিনুল হকের অপরাজিত ৬৪ ও তামিম ইকবালের ৯০ রানে প্রথম দিন শেষে নিজেদের প্রথম ইনিংসে ২ উইকেটে ৩০২ রানের সমৃদ্ধ এক সংগ্রহ পেয়েছে টিম বাংলাদেশ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসএচইএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন