বিজ্ঞাপন

স্বাধীনতা দিবস উদযাপনে প্রস্তুত স্মৃতিসৌধ

March 25, 2018 | 12:44 pm

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।  

বিজ্ঞাপন

আশুলিয়া (ঢাকা) : ২৬ মার্চ সোমবার মহান স্বাধীনতা দিবস। এ দিবসের সূচনা লগ্নে ঢাকার সাভারের জাতীয় শহীদ স্মৃতিসৌধ ভরে উঠবে ফুলে ফুলে। শ্রদ্ধা জানাবেন রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, বিরোধীদলীয় নেত্রী, মন্ত্রীবর্গ, কুটনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসহ লাখো মানুষ। দিবসটি উদযাপন উপলক্ষে স্মৃতিসৌধে চলছে তিন বাহিনীর গার্ড অব মহড়া। স্মৃতিসৌধ ও এর আশেপাশের এলাকায় নেওয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা এবং নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিতে সিসিটিভি ক্যামেরা বসানো হয়েছে।

সাভার গণপূর্ত বিভাগের উপ সহকারি প্রকৌশলী মো. মিজানুর রহমান জানান, ২৬ মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে জাতীয় শহীদ স্মৃতিসৌধে শ্রদ্ধা জানাবেন রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, বিরোধীদলীয় নেত্রী, মন্ত্রীবর্গ, কুটনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসহ লাখো মানুষ। তাই স্মৃতিসৌধে ফুল দিয়ে সাজানোর কাজ, ধোয়া- মোছা ও রং তুলির কাজ শেষ করা হয়েছে দিবসটি উদযাপন উপলক্ষে স্মৃতিসৌধ এখন পুরোপুরি প্রস্তুত।

বিজ্ঞাপন

ঢাকা জেলা পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমান বলেন, বাংলাদেশে বিভিন্ন সময়ে অশুভ চক্র তৎপর থাকে। তাদের কথা চিন্তা করেই আমরা নিরাপত্তা ব্যবস্থা সাজিয়েছি।

সংশ্লিষ্টরা জানান, দিবস পালনে রঙ্গে রঙ্গে সাজানো হয়েছে সাভার জাতীয় শহীদ স্মৃতিসৌধকে। সেনা, নৌ ও বিমান বাহিনীর সশস্র সালামের মধ্য দিয়ে বিজয় দিবসের সূচনা শুরু হবে। শ্রদ্ধা জানাতে আসা প্রতিবন্ধীসহ বিভিন্ন শ্রেণীর পেশার মানুষের যাতায়াত ও অবস্থানের নির্দেশনার কাজও শেষ।

স্থানীয় সংসদ সদস্য ডা.এনামুর রহমান জানান, নিরাপত্তার স্বার্থে ইতোমধ্যেই জনসাধারণের প্রবেশধাধিকার নিষেধ করেছে কর্তৃপক্ষ। এদিকে স্বাধীনতা দিবস উৎযাপনের সাজ সাজ রব বিরাজ করছে গোটা সাভার এলাকায়। সকল প্রস্তুতি সস্পন্ন ছাড়াও ঢাকা-আরিচা মহাসড়কের বিভিন্ন স্থানে ব্যানার ফেস্টুন টাঙ্গানো হয়েছে। নতুন রুপে সাজানো হয়েছে মহাসড়কগুলো।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন