বিজ্ঞাপন

জোড়া গোলে পিএসজিকে শীর্ষে তুললেন এমবাপে

April 25, 2021 | 3:37 am

স্পোর্টস ডেস্ক

মেৎজের বিপক্ষে জোড়া গোল করে পিএসজিকে ৩-১ গোলের জয় এনে দিয়েছেন কিলিয়ান এমবাপে। আর তাতেই ফ্রেঞ্চ লিগ ওয়ানের শীর্ষে উঠে এসেছে বর্তমান চ্যাম্পিয়ন প্যারিস সেইন্ট জার্মেই। পিএসজির হয়ে বাকি একটি গোল আসে মাউরো ইকার্দির কাছ থেকে।

বিজ্ঞাপন

এদিন ম্যাচের শুরু থেকেই বল দখলে রেখে আক্রমণাত্মক খেলতে থাকে পিএসজি। ম্যাচের সময় চার মিনিট ছুঁতে না ছুঁতেই দুর্দান্ত এক গোল করে দলকে এগিয়ে নেন তরুণ ফ্রেন্স তারকা কিলিয়ান এমবাপে। মাঝমাঠ থেকে অ্যান্ডের হেরেরার কাছ থেকে পাওয়া বল দুই ডিফেন্ডারের মধ্যে দিয়ে ছুটে বুক দিয়ে নিয়ন্ত্রণে নিয়ে ডি বক্সের মুখ থেকে জোরালো শট নেন এমবাপে, দুর্দান্ত শটটি গোল পোস্টে লেগে জালে জড়ায়।

ম্যাচের প্রথমার্ধে আর কোনো গোল না হওয়ায় ১-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় পিএসজি।

তবে বিরতি থেকে ফিরেই পিএসজির জালে বল জড়ায় স্বাগতিক মেৎজ। এর মিনিট দশেক পরে আবারও লিড নিতে  পারতো পিএসজি। কর্নারে গোলমুখ থেকে লেওনার্দো পারেদেসের ভলি গোললাইন থেকে ফেরান মেৎজ গোলরক্ষক। তবে লিড নিতে খুব বেশি সময় অপেক্ষা করতে হয়নি পিএসজিকে।

বিজ্ঞাপন

খেলার ৫৯তম মিনিটে নেইমারের পাস থেকে বল পেয়ে ডি বক্সের বাইরে থেকে জোরালো শট নেন এমবাপে। আর জোরালো শটটি মেৎজের এক ডিফেন্ডারের পায়ে লেগে দিক পাল্টে গোলরক্ষকের গায়ে লেগে জালে জড়ায়। আর পিএসজি ম্যাচে দ্বিতীয় বারের মতো লিড নেয়।

খেলার ৮১তম মিনিটে নেইমারকে তুলে নিয়ে মাউরো ইকার্দিকে মাঠে নামান পচেত্তিনো। আর এর ছয় মিনিট পর চোট পেয়ে মাঠ ছাড়েন এমবাপে। ৮৯তম মিনিটে পেনাল্টি স্পট থেকে গোল করে দলের ৩-১ ব্যবধানের জয় নিশ্চিত করেন ইকার্দি। ডি বক্সে আর্জেন্টাইন এই স্ট্রাইকার ফাউলের শিকার হলে পেনাল্টি পায় পিএসজি।

লিগ ওয়ানে পিএসজির এটি টানা তৃতীয় জয়। ৩৪ ম্যাচে ২৩ জয় ও তিন ড্রয়ে তাদের পয়েন্ট ৭২। ২ পয়েন্ট কম নিয়ে দুইয়ে নেমে গেছে লিলে, তবে একটি ম্যাচ কম খেলেছে তারা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন