বিজ্ঞাপন

২৬ এপ্রিল থেকে ভারতের সঙ্গে সব সীমান্ত বন্ধ

April 25, 2021 | 6:23 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ রোধে সোমবার (২৬ এপ্রিল) থেকে ভারতের সঙ্গে সব সীমান্ত বন্ধ ঘোষণা করেছে বাংলাদেশ। এ সিদ্ধান্ত অন্তত আগামী ১৪ দিন বলবৎ থাকবে। এই সময়ের মধ্যে কোনো যাত্রী দেশে ঢুকতে এবং বের হতে পারবেন না।

বিজ্ঞাপন

রোববার (২৫ এপ্রিল) সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি জানিয়েছেন, মন্ত্রিপরিষদ বিভাগ থেকে দেওয়া সিদ্ধান্তটি বাস্তবায়ন করবে স্বরাষ্ট্রমন্ত্রণালয়।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আজ সিদ্ধান্ত হয়েছে ভারতের সঙ্গে আমাদের সব সীমান্ত বন্ধ থাকবে। যারা আসার জন্য প্রস্তুত হয়ে গেছেন বা এসে পড়বেন, তারা যশোর বর্ডার এবং বর্ডার এলাকায় ১৪ দিনের কোয়ারেনটাইনে থাকবেন।’ আজও যারা দেশে ঢুকবেন তাদেরকেও ১৪ দিনের কোয়ারেনটাইনে থাকতে হবে বলে জানান তিনি।

আসাদুজ্জামান খান কামাল আরও বলেন, ‘পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ভারতে স্বাভাবিক যাতায়াত বন্ধ থাকবে। তবে সীমান্ত দিয়ে বাণিজ্য ব্যবস্থা চলমান থাকবে।’

বিজ্ঞাপন

জানা গেছে, যেসব বাংলাদেশির ভিসার মেয়াদ শেষ হয়ে যাচ্ছে তাদের ক্ষেত্রে কোভিড-১৯ টেস্ট ও কলকাতা মিশনের ছাড়পত্র সাপেক্ষে বাংলাদেশে প্রবেশের সুযোগ থাকবে।

সারাবাংলা/জেআর/পিটিএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন