বিজ্ঞাপন

অবশেষে ভারত যাচ্ছেন সাবিনা-কৃষ্ণা

March 25, 2018 | 5:05 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

অবশেষে ভারতের ভিসা পেলেন দুই বাংলাদেশি নারী ফুটবলার সাবিনা খাতুন ও কৃষ্ণা রানী সরকার। ফলে, প্রথমবারের মতো ভারতীয় মহিলা লিগে অংশ নিতে যাচ্ছেন এই দুই তারকা। তাদের ভিসা পাওয়ার খবর রোববার (২৫ মার্চ) এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায় ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সাবিনা খাতুন এবং কৃষ্ণা রানী সরকার হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলার সঙ্গে সাক্ষাৎ করেন। ভারতীয় মহিলা লিগের খেলায় অংশগ্রহণের জন্য অবিলম্বে ভিসা দেওয়ায় হাইকমিশনারকে ধন্যবাদ জানান এ দুই তারকা।

১৫ মার্চের মধ্যে ভারতের থাকার কথা ছিল দেশসেরা নারী ফুটবলার সাবিনা ও কৃষ্ণার। ভিসার জন্য আবেদন করা হয় সেই ৭ মার্চ। অর্ধমাস পেরিয়ে গেলেও দ্বিতীয় দফায়ও ভিসা হাতে পায়নি সাবিনারা। অনিশ্চিত হয়ে পড়েছিল তাদের ভারতে লিগ খেলা। তবে, বসে ছিল না বাংলাদেশ ফুটবল ফেডারেশন। ভারত ফুটবল ফেডারেশন ও ক্লাব সেথু এএফসির কাছে সাহায্য চেয়ে মেইল পাঠায় বাফুফে।

বিজ্ঞাপন

১৩ মার্চ অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন থেকে চিঠি দেয়া হয়েছিল ঢাকাস্থ ভারতীয় হাই কমিশনকে। ২৫ মার্চ থেকে শুরু হওয়া প্রথমবারের মতো ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক নারী ফুটবল লিগের ভারতীয় ক্লাব সেথু এএফসির জার্সিতে খেলবে সাবিনারা।

৭ দল নিয়ে ভারতের উইমেন্স লিগ হবে শিলংয়ে। তামিল নাড়ুর ক্লাব সেথু এফসি তাদের বিদেশি কোটায় রেজিস্ট্রেশন করিয়েছে বাংলাদেশের এ দুই তারকা ফুটবলারকে। সাবিনাদের খেলা ২৬, ২৮, ৩১ মার্চ এবং ২, ৬ ও ৮ এপ্রিল।

সাবিনা খাতুন বাংলাদেশের প্রথম নারী ফুটবলার হিসেবে খেলেছেন বিদেশে। দুই দুইবার মালদ্বীপে ঘরোয়া আসরে খেলে কাঁপিয়েছেন প্রতিপক্ষের জাল। এবার ভারতে তার সঙ্গী হচ্ছেন জাতীয় দলের আরেক ফরোয়ার্ড কৃষ্ণা রানী সরকার। অনূর্ধ্ব-১৬ দলের অধিনায়কের জন্য হবে এটা নতুন অভিজ্ঞতা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন