বিজ্ঞাপন

অস্ট্রেলিয়ার পর রাজস্থানও সরিয়ে দেবে স্মিথকে?

March 25, 2018 | 5:19 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

দুই বছর নিষিদ্ধ থাকার পর আবারো আইপিএলে ফিরেছে রাজস্থান রয়্যালস। অধিনায়ক করা হয় অস্ট্রেলিয়ার নিয়মিত দলপতি স্টিভেন স্মিথকে। তবে, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বল টেম্পারিংয়ের ঘটনায় জড়িত থাকায় রাজস্থান রয়্যালস কর্তৃপক্ষ স্মিথকে নেতৃত্ব থেকে সরিয়ে দিতে পারে বলে গুঞ্জন উঠেছে।

এরই মধ্যে অস্ট্রেলিয়া দলের অধিনায়কের পদ থেকে পদত্যাগ করেছেন স্মিথ। কেপটাউনে চলতি ম্যাচের বাকি দিনগুলোতে দায়িত্ব পালন করবেন অস্ট্রেলিয়ান উইকেটরক্ষক ব্যাটসম্যান টিম পেইন।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কেপটাউনে তৃতীয় টেস্টে বল বিকৃতির অভিযোগ ওঠে অস্ট্রেলিয়ার তরুণ ব্যাটসম্যান ক্যামেরন ব্যানক্রফটের বিরুদ্ধে। অভিযোগ প্রমাণিত হওয়ার পর ঘটনার সঙ্গে সপৃক্ত থাকায় অধিনায়ক স্মিথের অধিনায়কত্ব বাতিল করার কথা জানায় অস্ট্রেলিয়া সরকার।

বিজ্ঞাপন

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুল এই ঘটনাকে ‘হতাশাজনক ঘটনা’ বলে মন্তব্য করেছেন। অবশেষে ক্রিকেট অস্ট্রেলিয়া এক বিবৃতিতে স্মিথকে সরিয়ে দেওয়ার কথা জানায়।

এদিকে, আইপিএলের আসন্ন আসরে স্মিথকে রিটেইন খেলোয়াড় হিসেবে দলে রেখেছিল রাজস্থান। অফিসিয়ালি তারা কিছু না জানালেও, দলের ঘনিষ্ট এক কর্তা জানিয়েছেন, রাজস্থানের অধিনায়কের পদ হারাতে পারেন স্মিথ। ইতোমধ্যেই আলোচনায় বসেছে রাজস্থানের শীর্ষস্থানীয় কর্তারা।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন