বিজ্ঞাপন

আইনজীবীকে জিম্মি করে টাকা দাবি, গ্রেফতার ২

April 30, 2021 | 9:08 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে মামলায় আইনি সহায়তা দেওয়ার কথা বলে এক আইনজীবীকে বাসায় ডেকে নিয়ে মারধর ও টাকা দাবির অভিযোগে এক নারীসহ ‍দু’জনকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, গ্রেফতার ‍দু’জন একটি সংঘবদ্ধ প্রতারক চক্রের সদস্য। এই চক্রের সমস্যরা বিভিন্নভাবে লোকজনকে বাসায় ডেকে নিয়ে জিম্মি করে টাকা আদায় করেন।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) রাতে নগরীর ডবলমুরিং থানার মৌলভীপাড়া এলাকার হাজী ইউসুফ ভবনের একটি বাসা থেকে তাদের গ্রেফতার করা হয়েছে। একই সময়ে ওই আইনজীবীকেও উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

গ্রেফতার দু’জন হলেন— জোবাইদা সুলতানা সোনিয়া (২১) ও মো. ইমরান (৩২)। ঘটনার শিকার হাবিবুর রহমান আজাদ চট্টগ্রাম আদালতের একজন জ্যেষ্ঠ আইনজীবী বলে জানিয়েছেন নগরীর ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন।

ওসি মহসীন সারাবাংলাকে বলেন, ‘জোবাইদা বৃহস্পতিবার হাবিবুর রহমান আজাদ নামে চট্টগ্রাম আদালতের এক আইনজীবীকে সোনিয়া পরিচয়ে ফোন করে আইনি সহায়তার কথা বলে ডেকে নেয় মৌলভীপাড়ায় ইউসুফ হাজী ভবনের একটি বাসায়। সেখানে যাওয়ার পর ইমরানসহ আরও তিন জন বাসায় ঢোকেন। তারা হাবিবুরকে আটকে রেখে ২০ হাজার টাকা দাবি করেন। টাকা না দিলে সোনিয়ার সঙ্গে অশ্লীল ছবি তুলে ফাঁসিয়ে দেওয়ার হুমকি দেয়।’

বিজ্ঞাপন

আইনজীবী আজাদ কৌশলে বিষয়টি অবহিত করার পর পুলিশ ওই বাসায় অভিযান চালিয়ে সোনিয়াকে গ্রেফতার করে। তবে ইমরানসহ তিন জন পালিয়ে যেতে সক্ষম হন। বাকি দু’জনের নাম জাহেদ ও রিয়াজ। পরে ওই এলাকায় অভিযান চালিয়ে ইমরানকে গ্রেফতার করা হয়েছে বলে জানান ওসি মহসীন।

এ ঘটনায় আইনজীবী হাবিবুর রহমান আজাদ বাদী হয়ে ডবলমুরিং থানায় চার জনের বিরুদ্ধে মামলা করেছেন।

গ্রেফতার দু’জনকে জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের ভিত্তিতে ওসি মহসিন জানিয়েছেন, এ ধরনের তিন-চারটি সংঘবদ্ধ চক্র নগরীতে সক্রিয় আছে। এসব চক্র নিয়ন্ত্রণ করেন রুনা নামে এক নারী। ২০১৩ সালে নগরীর ইপিজেড এলাকায় এক বাসায় একইভাবে এক ব্যক্তিকে আটকে রাখার পর তিনি সেখানে মারা যান। তখন সোনিয়াকে গ্রেফতার করেছিল পুলিশ। দুই বছর পর কারাগার থেকে বেরিয়ে সোনিয়া আবারও একই অপরাধে জড়িয়ে পড়েন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/টিআর

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন