বিজ্ঞাপন

বেনাপোল ইমিগ্রেশনে যাত্রী হয়রানির অভিযোগে আটক ৪

May 1, 2021 | 10:48 pm

লোকাল করেসপন্ডেন্ট

বেনাপোল (যশোর): বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনে ভারতফেরত যাত্রীদের জিম্মি করে হয়রানির অভিযোগে শ্রমিক নেতার পরিচয় দেওয়া ৪ দালালকে আটক করা হয়েছে।

বিজ্ঞাপন

শনিবার (১ মে) বিকালে বেনাপোল ইমিগ্রেশন ভবন থেকে উপজেলা ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট পুলিশের সহযোগিতায় অভিযুক্তদের আটক করে।

আটকরা হলেন- বেনাপোল চেকপোস্ট ট্যাক্সি স্ট্যান্ড শ্রমিক সংগঠনের সাধারণ সম্পাদক জাবের হোসেন, প্রাইভেটকার চালক রহিম, আব্দুল গফফার ও তাদের আরও এক সহযোগী।

শার্শা উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) রাসনা শারমিন মিথী জানান, করোনার সময়ে বহিরাগতরা বিভিন্ন পরিচয়ে ইমিগ্রেশন ভবনে গিয়ে যাত্রীদের জিম্মি করে নানাভাবে হয়রানি করছে বলে অভিযোগ পাওয়া যায়। পরে অভিযান চালিয়ে ৪ দালালকে আটক করা হয়। আটকদের বেনাপোল পোর্টথানা পুলিশে সোপর্দ করা হয়েছে বলেও জানান তিনি।

বিজ্ঞাপন

স্থানীয়রা জানান, শ্রমিক নেতা পরিচয়ে জাবের ও তার কয়েকজন চালক মিলে বেনাপোল চেকপোস্টে সিন্ডিকেট তৈরি করেছিল। তারা প্রাইভেটকার সংকট দেখিয়ে যাত্রীদের জিম্মি করে ১ হাজার টাকা গন্তব্যের ভাড়া ৫ হাজার ও ৫ হাজার টাকার ভাড়া ১২ থেকে ১৫ হাজার টাকা পর্যন্ত আদায় করছিল।

অন্যদিকে যাত্রীদেরও নিজের ইচ্ছায় প্রাইভেটকার ঠিক করার স্বাধীনতা ছিল না। অবশেষে ভুক্তভোগী যাত্রীরা অভিযোগ জানালে তাদের আটক হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন