বিজ্ঞাপন

দুই দিনে ১০০’র বেশি ইংলিশ গ্রেফতার

March 25, 2018 | 6:54 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

নেদারল্যান্ডের বিপক্ষে ইংল্যান্ডের প্রীতি ম্যাচে আমস্টারডাম স্টেডিয়ামে ইংলিশ সমর্থকদের অপ্রীতিকর ঘটনার নিন্দা জানিয়েছে ফুটবল এসোসিয়েশন (এফএ)। এই ঘটনায় গত দুই দিনে একশ’রও বেশি ইংলিশ সমর্থককে গ্রেফতার করেছে ডাচ পুলিশ।

আমস্টারডামের ইয়োহান ক্রুইফ এরিনায় স্বাগতিক নেদারল্যান্ডসকে ১-০ গোলে পরাজিত করে ইংল্যান্ড।

ম্যাচ শুরুর আগে থেকেই স্টেডিয়ামের ভেতর এবং বাহিরে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে ইংলিশ সমর্থকরা। নেদারল্যান্ডসের জাতীয় সঙ্গীতের সময় অবজ্ঞা প্রদর্শন করে তারা। এছাড়া, স্টেডিয়ামের বাইরে পুলিশের সাথে সংঘর্ষে জড়িয়ে পড়ে বেশ কিছু ইংলিশ সমর্থক।

বিজ্ঞাপন

এই ঘটনার তীব্র নিন্দা জানিয়ে এফএ টুইটারে এক বিবৃতিতে বলেছে, ‘আমস্টারডামে অনাকাক্সিক্ষত ঘটনার জন্য আমরা নিন্দা জানাচ্ছি। সবসময়ই আমরা যেকোন ম্যাচের আগে সমর্থকদের শান্ত থাকা ও প্রতিপক্ষকে শ্রদ্ধা করার অনুরোধ জানাই। সবসময়ের মতো এবারও আমরা যুক্তরাজ্যের ফুটবল পুলিশ ইউনিটের সাথে একত্রিত হয়ে এই ঘটনায় জড়িতদের সনাক্ত ও তাদের যথাযথ বিচারের আওতায় আনার জন্য সব ধরনের সহযোগিতা করবো।’

ঐ ঘটনায় দুজন ডাচ সমর্থককেও গ্রেফতার করা হয়েছে। ডাচ পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, অনাকাঙ্খিত সেই ঘটনার জেরে আটক ১০২ জনের মধ্যে ৯৪ জনকে জরিমানা করা হয়েছে। বাকি ৮ জনকে পুলিশি হেফাজতে রাখা হয়েছে।

ইংলিশ কোচ সাউথগেট জানান, ‘এমন ঘটনা অপ্রত্যাশিত। জাতীয় সঙ্গীতকে অবমাননা মেনে নেওয়া যায় না। এটা কাম্য নয়। আমাদের খেলোয়াড়রা তাদের দেশকে প্রতিনিধিত্ব করে। ইংলিশ সমর্থকদের এমন ঘটনা লজ্জার মুখে ফেলেছে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন