বিজ্ঞাপন

এক মাসে ইন্টারনেট ব্যবহারকারী বেড়েছে ৩৪ লাখ

May 3, 2021 | 5:18 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: দেশে এক মাসের ব্যবধানে ইন্টারনেট ব্যবহারকারী বেড়েছে ৩৪ লাখ। মার্চ শেষে দেশে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা দাঁড়িয়েছে ১১ কোটি ৬১ লাখে। ফেব্রুয়ারি শেষে এই সংখ্যা ছিল ১১ কোটি ২৭ লাখ।

বিজ্ঞাপন

সোমবার (৩ মে) বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) প্রকাশিত সর্বশেষ প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

বিটিআরসির প্রতিবেদন থেকে জানা গেছে, মার্চ শেষে দেশে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা দাঁড়িয়েছে ১১ কোটি ৬১ লাখ। দেশে মোবাইল ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা এখন ১০ কোটি ৬৩ লাখ ও ব্রডব্যান্ড ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা ৯৮ লাখ।

এর আগে, ফেব্রুয়ারি শেষে দেশে ইন্টারনেট ব্যবহারকারী ছিল ১১ কোটি ২৭ লাখ। এক মাসের ব্যবধানে দেশে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা বেড়েছে ৩৪ লাখ।

বিজ্ঞাপন

বিটিআরসির তথ্য বলছে, ফেব্রুয়ারি শেষে দেশে ইন্টারনেট ব্যবহারকারী ছিল ১১ কোটি ২৭ লাখ। তখন মোবাইল ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা ছিল ১০ কোটি ৩১ লাখ, আর ব্রডব্যান্ড ইন্টারনেট ব্যবহারকারী ছিল ৯৫ লাখ। অর্থাৎ এক মাসের ব্যবধানে ব্রডব্যান্ড ইন্টারনেট ব্যবহারকারী বেড়েছে প্রায় ৩ লাখ ও মোবাইল ইন্টারনেট ব্যবহারকারী প্রায় ৩২ লাখ।

এদিকে, মার্চ শেষে দেশে মোবাইল গ্রাহকের সংখ্যা দাঁড়িয়েছে ১৭ কোটি ৪৬ লাখে। গ্রামীণফোনের বর্তমান গ্রাহক সংখ্যা ৮ কোটিরও বেশি। রবির গ্রাহক ৫ কোটি ১৯ লাখ, বাংলালিংকের ৩ কোটি ৬২ লাখ ও টেলিটকের গ্রাহক ৫৬ লাখ।

ফেব্রুয়ারি শেষে মোবাইল গ্রাহকের সংখ্যা ছিল ১৭ কোটি ৩৩ লাখ।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন