বিজ্ঞাপন

‘ঈদে ঘরমুখী মানুষের করোনা সংক্রমণের আশঙ্কা বহুগুণ বাড়বে’

May 8, 2021 | 6:21 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেছেন, ঈদে ঘরমুখী মানুষের করোনা সংক্রমণের বিপদও বহুগুণ বৃদ্ধি পাবে। শনিবার (৮ মে) এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

বিবৃতিতে তিনি বলেন, ‘সরকারের অদূরদর্শিতা, স্বেচ্ছাচারিতা ও পরিকল্পনাহীনতায় মানুষের ঈদ যাত্রায় সীমাহীন নৈরাজ্য আর ভোগান্তির সৃষ্টি হয়েছে। সরকার ঈদ সামনে রেখে একদিকে দূরপাল্লার গণপরিবহন বন্ধ রেখেছে, অথচ জেলার মধ্যে গণপরিবহন চালু করেছে। সরকারের এই স্ববিরোধী সিদ্ধান্তে দূরের লক্ষ লক্ষ যাত্রীদের বহুবার বাস পাল্টাতে হচ্ছে, গুণতে হচ্ছে অনেক বেশি বাড়তি টাকা। এই পরিস্থিতিতে করোনা সংক্রমণের বিপদও বহুগুণ বৃদ্ধি পেয়েছে। আজ আবার হঠাৎ করে ফেরি চলাচল বন্ধ ঘোষণা করে চরম দায়িত্বহীনতার পরিচয় দিয়েছে। এর ফলে ঘরে ফেরা মানুষের ভোগান্তি বেড়েছে কয়েকগুণ।’

বিবৃতিতে অনতিবিলম্বে এই নৈরাজ্যিক, বিশৃঙ্খল, স্ববিরোধী ঘোষণাসমূহ প্রত্যাহার করে জনগণের ঈদযাত্রা নিরাপদ ও ঝুঁকিমুক্ত করতে কার্যকরী পদক্ষেপ নেওবার আহ্বান জানানো হয়।

গার্মেন্টসসহ বিভিন্ন খাতের শ্রমিকদের ঈদের ছুটি কমিয়ে সরকার নিষ্ঠুর অমানবিকতার পরিচয় দিয়েছে উল্লেখ করে এই বাম নেতা বলেন, ‘ঈদের এই সময় গার্মেন্টসসহ বিভিন্ন খাতের শ্রমিকেরা ৮/১০ দিন ছুটি কাটায়। সারাবছর এই ছুটির জন্য শ্রমিকেরা অপেক্ষা করে। সরকার ও মালিকেরা মিলে এখন যেভাবে শ্রমিকদের ছুটি কর্তন করেছে তা কোনভাবেই গ্রহণযোগ্য নয়।’ বিবৃতিতে তিনি শ্রমিকদের বকেয়া বেতন-ভাতা ও উৎসবকালীন ছুটি নিশ্চিত করতে সরকার ও মালিকদের প্রতি আহ্বান জানান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন