বিজ্ঞাপন

বেগম জিয়ার স্বাস্থ্যেই বিএনপি’র রাজনীতি সীমাবদ্ধ: তথ্যমন্ত্রী

May 12, 2021 | 10:02 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বিএনপির রাজনীতি তাদের চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থার মধ্যে সীমাবদ্ধ হয়ে পড়েছে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘বেশ কিছুদিন ধরে বিএনপির রাজনীতিটা বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়েই সীমাবদ্ধ। এর বাইরে তারা যেতে পারছে না। তারা বাংলাদেশের মানুষের স্বাস্থ্য নিয়ে ভাবে না, শুধু বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে ভাবে।’

বুধবার (১২ মে) রাজধানীর সার্কিট হাউজ রোডে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি) মিলনায়তনে সাংবাদিকদের মধ্যে সাংবাদিক কল্যাণ ট্রাস্টের করোনাকালীন সহায়তা চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় সমসাময়িক প্রসঙ্গে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রীর পক্ষ থেকে সাংবাদিক কল্যাণ ট্রাস্টে দেওয়া ১০ কোটি টাকার চেক এসময় ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক জাফর ওয়াজেদের হাতে তুলে দেন মন্ত্রী।

বিজ্ঞাপন

ড. হাছান মাহমুদ বলেন, ‘বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেব নিজে সংবাদ সম্মেলন করে বলেছেন, বেগম খালেদা জিয়া আগের চেয়ে অনেক ভালো আছেন। তিনি স্বাভাবিকভাবে শ্বাস-প্রশ্বাস নিচ্ছেন, তার কোনো অক্সিজেন সহায়তা লাগছে না। অর্থাৎ বেগম খালেদা জিয়া দ্রুত আরোগ্য লাভ করছেন। কিন্তু যেভাবে বিদেশ নিয়ে যাওয়ার জন্য তারা তৎপর হয়ে উঠেছেন এবং সরকার আইনি ব্যাখ্যা দিয়ে যখন বললো যে তাকে বিদেশ পাঠানো সুযোগ নেই, তখন তারা যেভাবে সমালোচনা করছেন, হুঁশিয়ারিও দিয়েছেন, তা শুনে অনেকে মুচকি হেসেছে।’

‘মির্জা ফখরুল সাহেবকে বলব— আপনাদের রাজনীতি দয়া করে কেবল বেগম খালেদা জিয়ার স্বাস্থ্যে সীমাবদ্ধ রাখবেন না। রাজনীতিটা জনগণের জন্য করুন,’— বলেন ড. হাছান মাহমুদ।

তিনি আরও বলেন, ‘ক্রমাগতভাবে গত ১২ বছর ধরে আপনাদের রাজনীতি কেবল বেগম জিয়ার মামলা, শাস্তি, তার হাঁটু ও কোমরের ব্যাথার মধ্যেই সীমাবদ্ধ রেখেছেন। এজন্যই আপনারা ধীরে ধীরে ছোট হয়ে আসছেন।’

বিজ্ঞাপন

অহেতুক সমালোচনা না করার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, ‘বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতি হচ্ছে জনগণের পাশে থাকা। সারাদেশে আমাদের পক্ষ থেকে খাদ্য ও ঈদ উপহার বিতরণ করা হচ্ছে। আর বিএনপিসহ তার মিত্রদের রাজনীতি হচ্ছে সরকারের কাজের সমালোচনা করা, ভুল না হলেও সমালোচনা করা। এই অহেতুক সমালোচনা করা উচিত নয়।’

গণমাধ্যম প্রসঙ্গে তথ্য ও সম্প্রচারমন্ত্রী বলেন, সাংবাদিকদের বেতনভাতা, চাকরি একটি শৃঙ্খলায় আনা দরকার, যেন যে কেউ যেকোনো সময় কাউকে চাকরিচ্যুত না করতে পারে। আবার কেউ কেউ পাঁচশ কপি পত্রিকা বের করে পাঁচ হাজার বা ৫০ হাজারের ঘোষণা দেন। সে অনুযায়ী বিজ্ঞাপন সুবিধা নেন। কিন্তু সাংবাদিকদের বেতন-ভাতা ঠিকভাবে দেন না। এটি কোনোভাবেই হওয়া উচিত নয়। এ ক্ষেত্রে শৃঙ্খলা আনতে গিয়ে বহু বাধার সম্মুখীন আমি হয়েছি। তবে এরই মধ্যে বিভিন্ন গোয়েন্দা সংস্থার মাধ্যমে প্রকৃত প্রচার সংখ্যা আমরা বের করেছি। এই প্রচার সংখ্যাকে বাস্তবসম্মত করার জন্য আমি আপনাদের সহায়তা চাই।

সাংবাদিক কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালনা জাফর ওয়াজেদের সভাপতিত্বে অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে বিশেষ অতিথির বক্তব্য রাখেন তথ্য ও সম্প্রচার সচিব খাজা মিয়া। এছাড়া বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি মোল্লা জালাল, ভারপ্রাপ্ত মহাসচিব আব্দুল মজিদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি কুদ্দুস আফ্রাদ ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপুও অনুষ্ঠানে বক্তব্য দেন। এসময় অতিথিরা ২২১ জনের মধ্যে চেক বিতরণ করেন।

ফাইল ছবি

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/টিআর

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন