বিজ্ঞাপন

ফরাসি কাপের ফাইনালে পিএসজি

May 13, 2021 | 12:40 pm

স্পোর্টস ডেস্ক

কিলিয়ান এমবাপে দুবার এগিয়ে নিলেও ব্যবধান ধরে রাখতে পারেনি পিএসজি। দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে দুবারই সমতায় ফেরে মঁপলিয়ে। হাড্ডাহাড্ডি লড়াই শেষে টাইব্রেকারে গড়ায় সেমিফাইনালের লড়াইটি। তাতে ৬-৫ ব্যবধানে জিতে ফরাসি কাপের ফাইনালে উঠে গেছে পিএসজি।

বিজ্ঞাপন

এতে অন্তত একটা শিরোপা জয়ের সম্ভবনা উজ্জ্বল হলো নেইমার-এমবাপেদের। সেমিফাইনালে ম্যানচেস্টার সিটির কাছে হেরে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নিতে হয়েছে। তিন মৌসুম পর লিগ শিরোপাও হাতছাড়া হওয়ার কাছাকাছি। লিগের বাকি আছে আর দুটি ম্যাচ। পিএসজি এখনো লিগ টেবিলের শীর্ষে থাকা লিলের চেয়ে তিন পয়েন্ট পিছিয়ে। অর্থাৎ বাকি দুই ম্যাচে লিল ৪ পয়েন্ট পেলেই পিএসজি লিগ শিরোপা জেতা হবে না। এমন পরিস্থিতিতে ফরাসি কাপের ফাইনালে ওঠাটা নিশ্চয় স্বস্তির।

প্রতিপক্ষের মাঠে নেইমারকে কাল শুরুতে বসিয়ে রেখেছিল পিএসজি। তার বদলে পাওলো সারাবিয়া, মাউরো ইকার্দি ও এমবাপেকে নিয়ে ৪-৩-৩ ছকে আক্রমণ সাজান পিএসজি কোচ। এই দল নিয়েও অনেক সুযোগ তৈরি করে পিএসজি। ৬৩ শতাংশ বলের দখল ধরে রেখে ২৩টি শট নিয়েছে দলটি। কিন্তু তা থেকে মাত্র দুটি জালে জড়ালো বলেই টাইব্রেকার পর্যন্ত যেতে হলো।

পিএসজি এগিয়ে গেছে দশম মিনিটে। ইদ্রিসা গেয়ির ডিফেন্স চেরা পাস ধরে দুই ডিফেন্ডারকে পেছনে ফেলে দারুণ শটে বল জালে জড়িয়ে দন এমবাপে। প্রথমার্ধের শেষ সময়ে সমতায় ফেরে মঁপলিয়ে। গায়েতান লোমবার্দের দারুণ এক গোলে ব্যবধান ১-১ করে দলটি। ৫০ মিনিটে রাফিনহোর কাছ থেকে বল পেয়ে আবারও দলকে এগিয়ে নেন এমবাপে। কিন্তু ৮৩ মিনিটে দারুণ এক প্রতিআক্রমণে আবারও সমতায় ফিরে মঁপলিয়ে। এবারের গোলদাতা অ্যান্ডি ডেলর্ট। এরপর টাইব্রেকার উত্তেজনা শেষে ফাইনাল নিশ্চিত হয় পিএসজির।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন