বিজ্ঞাপন

ইসরাইলের বর্বরতার বিরুদ্ধে ব্যবস্থা নিতে জাতিসংঘ ব্যর্থ: শাহ আলম

May 13, 2021 | 8:54 pm

সারাবাংলা ডেস্ক

চট্টগ্রাম ব্যুরো: জেরুজালেম ও গাজায় ফিলিস্তিনিদের ওপর ইসরাইলের হামলা ও হত্যার প্রতিবাদে চট্টগ্রামে মিছিল-সমাবেশ করেছে বাম গণতান্ত্রিক জোট।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৩ মে) সকালে চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে সমাবেশ শেষে মিছিল নিয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন বাম গণতান্ত্রিক জোটের নেতারা।

সমাবেশে সিপিবির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শাহ আলম বলেন, ‘মার্কিন সাম্রাজ্যবাদের প্রত্যক্ষ মদদে ইসরাইলি জায়নবাদী গোষ্ঠী ধারবাহিকভাবে ফিলিস্তিনিদের স্বাধীনতাকামী মানুষের ওপর হামলা ও হত্যাকাণ্ড চালাচ্ছে। বিশ্ব জনমতকে উপেক্ষা করে মার্কিন নেতৃত্বাধীন সাম্রাজ্যবাদী গোষ্ঠী ফিলিস্তিনি জনগোষ্ঠীকে তাদের আবাসস্থল থেকে উচ্ছেদ করার অমানবিক প্রক্রিয়া শুরু করেছে। মার্কিন সাম্রাজ্যবাদীরা ইসরাইল নামক রাষ্ট্র প্রতিষ্ঠা করার মাধ্যমে মধ্যপ্রাচ্যে তাদের নিরঙ্কুশ নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করার নীলনকশা বাস্তবায়ন করে আসছে। এর ধারাবাহিকতায় সাধারণ ফিলিস্তিনি জনগণ নিজ আবাসভূমি থেকে শুধু উচ্ছেদই হচ্ছে না, ধারাবাহিক হামলার শিকার হয়ে প্রাণ হারাচ্ছে।’

শাহ আলম অভিযোগ করেন, জাতিসংঘসহ আন্তর্জাতিক সম্প্রদায় ইসরাইলি বাহিনীর ধারাবাহিক বর্বরোচিত হামলা-আক্রমণের বিরুদ্ধে কার্যকর পদক্ষেপ নিতে ব্যর্থ হয়েছে। ফলে সাম্প্রতিক ফিলিস্তিনিদের ওপর জায়নবাদী ইসরাইলের নিপীড়নমূলক সহিংস তৎপরতা আরও বেড়েছে।

বিজ্ঞাপন

ফিলিস্তিনিদের ওপর ইসরিইলি বাহিনীর আগ্রাসী হামলা-আক্রমণ ও হতাহতের ঘটনা বন্ধে আন্তর্জাতিক সম্প্রদায়কে এগিয়ে আসার আহ্বান জানানো হয়েছে সমাবেশ থেকে। একইসঙ্গে বাংলাদেশ সরকারকেও এই বর্বরতার প্রতিবাদ করার আহ্বান জানান বামজোটের নেতারা।

বামজোটের জেলা সমন্বয়ক ও জেলা সিপিবির সাধারণ সম্পাদক অশোক সাহার সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য দেন- জোটের শরিক দল গণসংহতি আন্দোলন জেলা সমন্বয়কারী হাসান মারুফ রুমি, বাসদ(মার্কসবাদী) জেলা সদস্য সচিব শফি উদ্দিন কবির আবিদ, বাসদ জেলা ইনচার্জ আল কাদেরি জয় ও সদস্য রায়হান উদ্দিন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন