বিজ্ঞাপন

স্থল হামলার প্রস্তুতি নিচ্ছে ইসরাইল

May 14, 2021 | 12:12 pm

আন্তর্জাতিক ডেস্ক

ফিলিস্তিনের অবরুদ্ধ এলাকা গাজায় বোমা হামলা বাড়িয়েছে ইসরাইল। শুক্রবার (১৪ মে) বিমান হামলার পাশাপাশি কামানের গোলা ছোড়া হয়। একইসঙ্গে গাজার সীমান্তে সেনাবাহিনী ও ট্যাঙ্ক মোতায়েন করেছে দেশটি। খবর আলজাজিরা ও বিবিসি।

বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদকের বরাত দিয়ে আলজাজিরা জানিয়েছে, শুক্রবার স্থানীয় সময় রাত ১২টায় গাজার সীমান্তে অতিরিক্ত সেনাবাহিনী জড়ো করেছে। তবে কোনো সংঘাতের ঘটনা ঘটেনি বলে দেশটির একাধিক সংবাদ জানিয়েছে।

আরও বলা হয়, স্থল অভিযান চালাতে হলে তার জন্য ব্যাপক প্রস্তুতি ও সেনাবাহিনীর দরকার হয়। সম্ভবত গাজায় প্রবেশ করে হামলা করার মতো পর্যাপ্ত সংখ্যক ট্যাঙ্ক, কামান ও সেনা এই মুহূর্তে সেখানে উপস্থিত নেই।

তবে একটি পৃথক বিবৃতিতে গাজায় স্থল হামলা শুরু করার কথা অস্বীকার করেছে ইসরাইলের সেনাবাহিনী। এদিকে ইসরাইলি সেনা বাহিনীর বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, শুক্রবারের হামলায় দেশটির বিমান বাহিনী ও স্থল বাহিনী জড়িত ছিল। তবে তারা গাজায় প্রবেশ করেনি।

বিজ্ঞাপন

গাজা থেকে বিবিসি’র প্রতিবেদক জানিয়েছে, গানবোট, ফাইটার জেট ও হেলিকপ্টার দিয়ে গাজায় হামলা চালিয়েছে ইসরাইল।

ইসরাইলে অভ্যন্তরেও একাধিক শহরে বসবাসতর আরব ও ইহুদির মধ্যে সংঘর্ষ দেখা দিয়েছে। এর মধ্যে তেল আবিবের পার্শ্ববর্তী শহর লোডে জরুরি অবস্থা জারি করেছিল দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতায়াহু।

এদিকে দক্ষিণ লেবানন থেকে ইসরাইলে কমপক্ষে তিনটি রকেট হামলা করা হয়েছিল। এ ঘটনার মধ্যে দিয়ে ফিলিস্তিন-ইসরাইল সংঘর্ষ নতুন মাত্রা পেয়েছে।

বিজ্ঞাপন

গত সোমবার থেকে শুরু হওয়া ফিলিস্তিন ও ইসরাইলের পাল্টাপাল্টি হামলায় পাঁচ দিনে ১০৭ জন নিহত হয়েছে। এর মধ্যে শিশুসহ ১০০ জন ফিলিস্তিনি ও সাতজন ইসরাইলি।

সারাবাংলা/এনএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন