বিজ্ঞাপন

হকির চেনামুখ শামসুল বারী আর নেই

May 18, 2021 | 4:49 pm

স্পোর্টস ডেস্ক

বাংলাদেশ হকির পরিচিত মুখ শামসুল বারী আর নেই। আজ মঙ্গলবার রাজধানীর একটি হাসপাতালে শেষনিশ্বাস ত্যাগ করেছেন সাবেক এই হকি খেলোয়াড় ও সংগঠক। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর।

বিজ্ঞাপন

শামসুল বারীর মৃত্যুতে শোকের ছায়া নেমেছে বাংলাদেশ হকি অঙ্গনে। হকি ফেডারেশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ বলেন, ‘আমরা একজন অভিভাবক হারালাম। দেশের হকি উন্নয়নে তাঁর অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে।’

ফেডারেশনের সহসভাপতি ইউসুফ আলী বলেন, ‘বারী ভাই অনেক কাজ করেছেন হকির জন্য। কিন্তু জাতীয় ক্রীড়া পুরস্কার পেলেন না। এই দুঃখ নিয়েই তাঁকে চলে যেতে হলো। শামসুল বারী ভাইয়ের মতো হকি-অন্তঃপ্রাণ সংগঠক আর আসবে না। তাঁর মৃত্যু দেশের হকিতে অপূরণীয় এক ক্ষতি।ৎ

খেলোয়াড়ি জীবনে খেলতেন রক্ষণে। রক্ষণের নামকড়া খেলোয়াড় ছিলেন তিনি। পেনাল্টি কর্নার বিশেষজ্ঞ হিসেবে একটা আলাদা পরিচিতি ছিল তার। পরে আম্পায়ারিং করেছেন, ছিলেন জজ।

বিজ্ঞাপন

এরপর ১৯৮৪ সাল থেকে ১৯৮৮ সাল পর্যন্ত ছিলেন হকি ফেডারেশনের যুগ্ম সম্পাদক। ১৯৮৮ সাল থেকে শুরু করে ২০০৭ সাল পর্যন্ত ছিলেন হকি ফেডারেশনের সাধারণ সম্পাদক। ১৯৪৬ সালের ৮ জুলাই রাজশাহীতে জন্মগ্রহণ করেন বরেণ্য এই ব্যক্তিত্ব।

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন