বিজ্ঞাপন

বার্নলিকে হারিয়ে চ্যাম্পিয়নস লিগের আশা বাঁচিয়ে রাখল লিভারপুল

May 20, 2021 | 3:41 am

স্পোর্টস ডেস্ক

প্রিমিয়ার লিগের শিরোপা হাতছাড়া হওয়ার সঙ্গে সঙ্গে আগামী মৌসুমে চ্যাম্পিয়নস লিগে খেলা নিয়েও তৈরি হয়েছিল সংশয়। তবে সেই সংশয় অনেকটাই কেটে গেছে। বার্নলিকে ৩-০ গোলের ব্যবধানে হারিয়ে পয়েন্ট টেবিলের চার নম্বরে উঠে এসেছে লিভারপুল। অল রেডসদের হয়ে এদিন গোল তিনটি করেন যথাক্রমে রবের্তো ফিরমিনো, ন্যাথানিয়েল ফিলিপস এবং অ্যালেক্স অক্সলেড চেম্বারলিন।

বিজ্ঞাপন

এই জয়ে প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলে লেস্টার সিটিকে টপকে চারে উঠে এসেছে লিভারপুল। ৩৭ রাউন্ডের খেলা শেষে ১৯ জয় ৯ ড্র এবং ৯ হারে ৬৬ পয়েন্ট লিভারপুলের। সমান ম্যাচে সমান পয়েন্ট হলেও গোল ব্যবধানে পিছিয়ে থাকার কারণে লেস্টার সিটি পাঁচ নম্বরে নেমে গেছে। লিভারপুল এবং লেস্টারের চেয়ে এক পয়েন্ট বেশি নিয়ে তিনে অবস্থান চেলসির। ৮৩ পয়েন্ট নিয়ে শীর্ষে যথারীতি চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। আর ৭১ পয়েন্ট নিয়ে দুইয়ে ম্যানচেস্টার ইউনাইটেড।

খেলার শুরু থেকেই বার্নলির ওপর চড়াও লিভারপুল। দুর্দান্ত সব আক্রমণে বার্নলির রক্ষণকে দম ফেলারও সুযোগ দিচ্ছিল না মোহাম্মদ সালাহরা। তবে ম্যাচে লিড নিতে অপেক্ষা করতে হয় প্রথমারধের একদম শেষ মুহূর্ত পর্যন্ত। বাঁ দিক থেকে অ্যান্ড্রু রবার্টসনের পাসে ডি বক্সে ছুটে গিয়ে ডান পায়ের শটে বল জালে জড়ান রবের্তো ফিরমিনো। আর ১-০ ব্যবধানে এগিয়ে থেকেই প্রথমার্ধ শেষ করে অল রেডসরা।

বিরতি থেকে ফিরেই ম্যাচের ৫২তম মিনিটে হেডে গোল করে লিভারপুলের ব্যবধান দ্বিগুণ করেন ফিলিপস। এরপর নির্ধারিত সময়ের দুই মিনিট বাকি থাকতে ব্যবধান ৩-০ করেন চেম্বারলিন। রবার্টসনের পাসে নিচু শটে গোলটি করেন ইংলিশ এই মিডফিল্ডার। আর তাতেই ৩-০ ব্যবধানের দুর্দান্ত জয় নিয়ে মাঠ ছাড়ে লিভারপুল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন