বিজ্ঞাপন

এনআইডি সেবার সব ফি পরিশোধ করা যাবে বিকাশে

May 19, 2021 | 12:25 am

সারাবাংলা ডেস্ক

জাতীয় পরিচয়পত্র (এনআইডি) সংশোধন, ডুপ্লিকেট এনআইডি সংগ্রহসহ সব ধরনের সেবার ফি এখন পরিশোধ করা যাচ্ছে বিকাশে। এনআইডি সার্ভিস ফি পরিশোধ সেবার মাধ্যমেই বিকাশ অ্যাপে যুক্ত হলো ‘সরকারি ফি’ আইকন। ভবিষ্যতে সরকারি সেবার অন্যান্য পেমেন্টও এই আইকনেই যুক্ত হবে।

বিজ্ঞাপন

এই আইকন যুক্ত হওয়ার ফলে এখন নিজের সুবিধামতো সময়ে সুবিধাজনক স্থান থেকে এনআইডির সব সেবার ফি বিকাশে পরিশোধ করে গুরুত্বপূর্ণ জাতীয় পরিচয়পত্র সংক্রান্ত সেবা আরও সহজেই নিতে পারবেন গ্রাহক।

বিকাশ থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাকালীন সামাজিক দূরত্ব বজায় রেখে ব্যাংকে না গিয়েই নিরাপদে এনআইডি সংশোধন সংক্রান্ত সেবা নেওয়া অব্যাহত রাখতে সহায়তা করবে বিকাশে এনআইডি ফি পরিশোধের এই সুযোগটি।

ফি পরিশোধ করতে বিকাশ অ্যাপের পে বিল থেকে ‘সরকারি ফি’ আইকন নির্বাচন করতে হবে। এনআইডি সার্ভিস থেকে যে নির্দিষ্ট সেবা প্রয়োজন, তা নির্বাচন করতে হবে। এরপর এনআইডি নম্বর দিয়ে পরবর্তী ধাপে গেলে সেবা অনুযায়ী টাকার অঙ্ক নির্বাচিত হয়ে যাবে। পরের ধাপে পিন দিয়ে ট্যাপ করে পেমেন্ট সম্পন্ন করতে হবে।

বিজ্ঞাপন

পেমেন্ট হয়ে গেলে তাৎক্ষণিক রিসিট ডাউনলোড করে নিতে পারবেন গ্রাহক, যা ভবিষ্যৎ প্রমাণের জন্য সংরক্ষণ করা যেতে পারে। এবার https://services.nidw.gov.bd/ লিংকে ক্লিক করে প্রয়োজনীয় তথ্য দিয়ে আবেদন করতে হবে।

বিকাশের মাধ্যমে বিভিন্ন সরকারি সেবার ফি ছাড়াও বিদ্যুৎ, গ্যাস, পানি, টেলিফোনসহ আরও নানান ধরনের বিলও পরিশোধ করা যায়।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন