বিজ্ঞাপন

নিপীড়কের নাম মুখে আনতে চান না লেডি গাগা

May 21, 2021 | 5:09 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

নন্দিত মার্কিন পপ তারকা লেডি গাগা বলেছেন, ১৯ বছর বয়সে যৌন নিপীড়নের শিকার হয়ে; তার গর্ভধারণ হয়েছিল। সে সময় থেকেই তার ভেতরে এক ধরনের মানসিক বৈকল্য তৈরি হয়। ৩৫ বছর বয়সেও তিনি তার ভেতর দিয়েই যাচ্ছেন। কিন্তু, কখনোই ওই নিপীড়কের নাম মুখে আনতে চান না তিনি।

বিজ্ঞাপন

প্রিন্স হ্যারি এবং অপরাহ উইনফ্রে’র অ্যাপল টিভিপ্লাস সিরিজ ‘দ্য মি ইউ কান্ট সি’র প্রথম এপিসোডে যোগ দিয়ে মানসিক স্বাস্থ্যের এসব বিষয় নিয়ে খোলামেলা কথা বলেছেন এই আমেরিকান পপস্টার।

লেডি গাগা বলেন, স্টুডিওতে এক সংগীত প্রযোজক তাকে নগ্ন হতে বলে, তিনি তার কথা না শুনে পালিয়ে যান। পরে, স্টুডিও থেকে তার সঙ্গে যোগাযোগ করে বলা হয়, যদি ওই প্রযোজকের কথায় তিনি রাজি না হন; তাহলে, তার সব গানের রেকর্ডিং পুড়িয়ে ফেলা হবে।

পরে, তাকে জোর করে স্টুডিওতে তালাবদ্ধ করে রেখে যৌন নিপীড়ন চালানো হয়। এক পর্যায়ে তিনি গর্ভধারণ করেন এবং অসুস্থ হয়ে পড়েন। সে সময় তাকে একলা ছেড়ে দিয়েছিল ওই নিপীড়কের দল। তখন থেকেই তিনি এক ধরনের শারীরিক অসাড়তায় ভুগতে শুরু করেন, সেইসঙ্গে প্যারানয়া বা আতঙ্কগ্রস্ততাও তাকে পেয়ে বসে। মাঝে মাঝে তার মনে হয়, শরীরের কোনো অঙ্গ তিনি অনুভব করতে পারছেন না — ‘দ্য মি ইউ কান্ট সি’তে হাজির হয়ে লেডি গাগা বলেন।

বিজ্ঞাপন

এর আগে, ২০১৪ সালে সর্বপ্রথম যৌন নিপীড়নের শিকার হওয়ার বিষয়টি জনসম্মুখে বলেছিলেন লেডি গাগা।

পাশাপাশি #মিটু’র মতো উদ্যোগকে স্বাগত জানিয়ে লেডি গাগা বলেছেন, তিনি ওই রকমভাবে নিজের নিপীড়কের নাম বলতে সাচ্ছন্দ বোধ করেন না। এমনকি, তার নাম কোনোদিন মুখেও আনতে চান না, আর চান না কোনোদিন ওই নিপীড়ক তার সামনে পড়ুক।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন