বিজ্ঞাপন

‘ক্ষমতায় থেকে দানবীয় অত্যাচার চালানো বিএনপি এখন উসকানিদাতা’

May 22, 2021 | 2:20 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ২০০১ সালে ক্ষমতায় আসার পর বিএনপি দানবীয় অত্যাচার চালিয়েছিল বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বিএনপিকে বর্ণচোরা অভিহিত করে তিনি বলেছেন, বিএনপি মুক্ত সাংবাদিকতার বিরুদ্ধে অবস্থান নিলেও এখন তারাই সরকারবিরোধী উসকানি দিচ্ছে।

বিজ্ঞাপন

শনিবার (২২ মে) সকালে বঙ্গবন্ধু এভিনিউয়ে মৎস্যজীবী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে নিজের সরকারি বাসভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হন তিনি।

ওবায়দুল কাদের বলেন, যারা গণমাধ্যম ও মুক্ত সাংবাদিকতার বিরুদ্ধে দানবীয় আচরণ করেছিল, তারাই এখন গণমাধ্যমের মুখোশ পরা বন্ধু সেজে সরকারবিরোধী উসকানি দিচ্ছে। জনগণ বিএনপি নামক বর্ণচোরা দলটিকে ভালো করে চেনে। তাদের কোনো অপকর্ম সফল হবে না।

২০০১ সালে ক্ষমতায় আসার পর বিএনপি যে অত্যাচার চালিয়েছিল তা দেশের মানুষ ভুলে যায়নি বলে উল্লেখ করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনি বলেন, এ দেশে হত্যা, সন্ত্রাস ও ষড়যন্ত্রের রাজনীতির ধারক ও বাহক বিএনপি। তারা এখনো সে ধারাবাহিকতা বজায় রেখেছে। আন্দোলনের সক্ষমতা হারানো বিএনপি নামক একটি দল এখন উসকানিদাতার ভূমিকায় অবতীর্ণ হয়েছে। এর আগে তারা শিক্ষার্থীদের সড়ক আন্দোলন, কোটা সংস্কার আন্দোলন, ভাস্কর্যবিরোধী আন্দোলনে প্রত্যক্ষ-পরোক্ষ মদত দিয়েছিল।

বিজ্ঞাপন

তিনি বলেন, রাজপথে একটি মিছিল করার সামর্থ্য হারানো দলটি অন্ধকার গলিপথ আর ষড়যন্ত্রের নীলনকশা বাস্তবায়নই এখন কূটকৌশল হিসেবে নিয়েছে। অন্যের আন্দোলনে ভর করে বিএনপি এগিয়ে যাওয়ার ব্যর্থ চেষ্টা করছে। মিথ্যাচার আর পরাশ্রয়ী রাজনীতি বিএনপির মেরুদণ্ডহীনতাই প্রমাণ।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মৎস্যজীবী লীগের নেতাদের উদ্দেশে বলেন, দল করলে দলের শৃঙ্খলা মেনে চলতে হবে। সংগঠনের নাম ব্যবহার করে চাঁদাবাজি করলে কঠোর সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে। মৎস্যজীবী লীগে মৎস্যজীবীদের প্রধান্য দিতে হবে। যাদের মৎস্যজীবীতার সঙ্গে কোনো সম্পর্ক নেই, তাদের নেতৃত্বে আনা যাবে না।

মৎস্যজীবী লীগের সভাপতি সায়ীদুর রহমানের সভাপতিত্বে বঙ্গবন্ধু এভিনিউয়ে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, কেন্দ্রীয় কার্যকরী সদস্য শাহাবুদ্দীন ফরাজী,এবএম রিয়াজুল কবির কাওছার এবং মৎস্যজীবী লীগের সাধারণ সম্পাদক শেখ আজগর নস্কর।

বিজ্ঞাপন

এদিকে, মৎস্যজীবী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে ভিডিওবার্তায় শুভেচ্ছা জানান আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুভেচ্ছাবার্তায় তিনি বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে মানুষের ভাগ্য পরিবর্তনে কাজ করছে।

প্রধানমন্ত্রী বলেন, সব ক্ষেত্রে বাংলাদেশকে স্বয়ংসম্পূর্ণ করতে চাই। জাতির পিতার আদর্শ নিয়ে বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াবে বাংলাদেশ। এসময় যুব সমাজকে চাকরির পেছনে না ছুটে মৎস্য উদ্যোক্তা হওয়ার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

সারাবাংলা/এনআর/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন