বিজ্ঞাপন

সাত বছর পর লিগ চ্যাম্পিয়ন অ্যাটলেটিকো

May 23, 2021 | 12:00 am

স্পোর্টস ডেস্ক

মৌসুমের শেষ ম্যাচে লিগ শিরোপা নিষ্পত্তি হলো। আর শেষ ম্যাচে রিয়াল ভায়োদোলিদকে ২-১ গোলের ব্যবধানে হারিয়ে সাত বছর পর লা লিগার শিরোপা ঘরে তুলল অ্যাটলেটিকো। শেষবার ২০১৩/১৪ মৌসুমে লা লিগার শিরোপা ঘরে তুলেছিল অ্যাটলেটিকো। এটি অ্যাটলেটিকোর ১১তম লা লিগার শিরোপা।

বিজ্ঞাপন

২০২০/২১ মৌসুমের শুরুটা দুর্দান্ত করেছিল অ্যাটলেটিকো মাদ্রিদ। মৌসুমের মাঝপথ পর্যন্ত ১৯ ম্যাচে ১৬ জয়ে রিয়াল মাদ্রিদের চেয়ে ১০ পয়েন্টে এগিয়ে অবস্থান করছিল শীর্ষে। দুই শিরোপাপ্রত্যাশী রিয়াল ও বার্সেলোনার ধারাবাহিকতার অভাব এবং নিজেদের দারুণ ছুটে চলায় অ্যাটলেটিকোর আগেভাগে শিরোপা জয়ের সম্ভাবনা জেগেছিল। তবে এরপর নাটকীয় রূপ নেয় লা লিগ। জিনেদিন জিদানের রিয়াল ও রোনাল্ড কোম্যানের বার্সেলোনার ঘুরে দাঁড়ানোর সঙ্গে সঙ্গে লাইনচ্যুত হয়ে পড়ে ডিয়েগো সিমিওনের অ্যাটলেটিকো।

শেষ পর্যন্ত তিন দলের লড়াই থেকে গত রোববার সেল্টা ভিগোর বিপক্ষে হেরে ছিটকে পড়ে বার্সেলোনা। আর শেষ রাউন্ডে শিরোপা লড়াইটা দাঁড়ায় মাদ্রিদের দুই দলের মধ্যে। তবে শিরোপা জয়ের পাল্লাটা ভারি ছিল অ্যাটলেটিকোর দিকেই। শেষ রাউন্ডে ২ পয়েন্টে এগিয়ে থেকে লিগ থেকে অবনমনের দিকে থাকা রিয়াল ভায়োদোলিদের বিপক্ষে খেলতে নামে অ্যাটলেটিকো। তবে শঙ্কা ছিল ম্যাচে পয়েন্ট হারালে আর রিয়াল মাদ্রিদ নিজেদের ম্যাচে জিতলেই শিরোপা ঘরে তুলবে লস ব্ল্যাঙ্কোসরা। কেননা মুখোমুখি লড়াইয়ে নগর প্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে পিছিয়ে ছিল তারা।

ভায়োদোলিদের মাঠে ম্যাচের ১৮তম মিনিটেই গোল হজম করে পিছিয়ে পড়ে অ্যাটলেটিকো। তবে দিত্বীয়ার্ধের ৫৭তম মিনিটে কোরেয়ার গোলে সমতায় ফেরে সিমিওনের দল। আর ৬৭তম মিনিটে লুইস সুয়ারেজের গোলে ম্যাচে লিড নেয় অ্যাটলেটিকো। শেষ পর্যন্ত লিড ধরে রেখেই শিরোপা নিশ্চিত করে অ্যাটলেটিকো মাদ্রিদ। ৩৮ ম্যাচে ২৬ জয় ও আট ড্রয়ে তাদের পয়েন্ট ৮৬।

বিজ্ঞাপন

একই সময়ে মাঠে গড়ানো ম্যাচে রিয়াল মাদ্রিদও জিতেছে ঘুরে দাঁড়িয়ে। ভিয়ারিয়ালকে ২-১ গোলে হারানো দলটির পয়েন্ট ৮৪। এইবারের মাঠে ১-০ গোলে জিতে ৭৯ পয়েন্ট নিয়ে বার্সেলোনার অবস্থান তিনে।

শীর্ষ চারে থেকে আগামী মৌসুমের চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্ব নিশ্চিত করেছে সেভিয়া। আর ইউরোপা লিগে খেলবে রিয়াল সোসিয়েদাদ ও রিয়াল বেতিস। আর প্রথম বিভাগ থেকে অবনমন নিশ্চিত হয়ে গেছে হুয়েস্কা, রিয়াল ভায়োদোলিদ এবং এইবারের।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন