বিজ্ঞাপন

পর্তুগালকে পাত্তাই দিল না নেদারল্যান্ডস

March 27, 2018 | 10:52 am

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

বিশ্বকাপের আগে চূড়ান্ত প্রস্তুতি হিসেবে মিশরের বিপক্ষে যোগ করা সময়ে ক্রিশ্চিয়ানো রোনালদোর চমকে জয় পেয়েছিল পর্তুগাল। এবার আরেক প্রীতি ম্যাচে সেই রোনালদোরাই হারলো ৩-০ গোলের ব্যবধানে।

সোমবার রাতে নেদারল্যান্ডসের বিপক্ষে মাঠে নামে রোনালদোর পর্তুগাল। এই ম্যাচে নেদারল্যান্ডসের নতুন কোচ হিসেবে দায়িত্ব শুরু করেন রোনাল্ড কোমান। নতুন কোচকে তাই জয়ের উপহার দেন ডাচরা।

ম্যাচের ১১ মিনিটে পর্তুগালের জালে প্রথম বল জড়ান নেদারল্যান্ডস মিডফিল্ডার মেমফিস ডিপাই। ডি-বক্সে সতীর্থের বাড়ানো বল পেয়ে ডান পায়ের শটে গোল করেন ডিপাই। গোলের ব্যবধান দ্বিগুন করতে বেশি সময় অপেক্ষা করতে হয়নি নেদারল্যান্ডসের। ম্যাচের ৩২ মিনিটে দ্বিতীয় গোল করেন রায়ান রাবেল। ডি-বক্সে সতীর্থের বাড়ানো বল থেকে দারুণ হেডে গোল করেন তিনি।

বিজ্ঞাপন

এরপর বিরতিতে যাওয়ার আগে প্রথমার্ধের সাথে যোগ করা সময়ে ব্যবধান আরো বাড়ান ভার্জিল ফন ডাইক। ফ্রি-কিক থেকে ডি-বক্সে বল আসে, সতীর্থের বাড়ানো বল পেয়ে দারুণ শট থেকে গোল করেন ডিক। আর এই গোলেই ম্যাচ জয়ের আশা অনেকটাই ছেড়ে দিতে হয়েছিল রোনালদোদের।

দ্বিতীয়ার্ধে মাঠে নেমে গোলের জন্য মরিয়া হয়ে পড়লেও আর গোল পায়নি পর্তুগাল। উল্টো ম্যাচের ৬১ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠে ছাড়েন জোয়া কানসালো। ম্যাচের ৬৮ মিনিটে রোনালদোকে বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নামানো হয় মৌতিনয়োকে। ১০ জনের দল নিয়ে এরপর আর ঘুরে দাঁড়াতে না পেরে শেষমেশ ৩-০ গোলের হার মেনে নেয় পর্তুগিজরা।

 

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএন/এএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন