বিজ্ঞাপন

চট্টগ্রামে ৫০০ আশ্রয়কেন্দ্র প্রস্তুত: জেলা প্রশাসন

May 23, 2021 | 9:15 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: সম্ভাব্য ঘূর্ণিঝড় ‘ইয়াস’র আঘাত থেকে উপকূলীয় এলাকার বাসিন্দাদের রক্ষায় ৫০০ আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখার কথা জানিয়েছে চট্টগ্রাম জেলা প্রশাসন।

বিজ্ঞাপন

রোববার (২৩ মে) বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, পাঁচজন অতিরিক্ত জেলা প্রশাসক ইতোমধ্যে আশ্রয় কেন্দ্রগুলো পরিদর্শন করেছেন। প্রত্যেক উপজেলায় এক লাখ টাকা করে জরুরি বরাদ্দ দেওয়া হয়েছে। পর্যাপ্ত খাদ্যসামগ্রী মজুদ রাখা হয়েছে। এলাকায়-এলাকায় মাইকিং চলছে।

চট্টগ্রামের জেলা প্রশাসক মো. মোমিনুর রহমান জানিয়েছেন, করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতিতে বন্ধ থাকা উপকূলীয় এলাকার শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে বিদ্যুৎসংযোগ চালু এবং সংস্কার করে সাময়িক বসবাসের উপযোগী করা হয়েছে। উপকূলবর্তী সকল উপজেলার নির্বাহী কর্মকর্তাসহ সংশ্লিষ্টদের কর্মস্থলে উপস্থিত থাকতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

এদিকে যেকোনো ধরনের ক্ষয়ক্ষতি মোকাবিলায় পর্যাপ্ত মেডিকেল টিমও প্রস্তুত রাখা হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক।

পূর্ব-মধ্য বঙ্গোপসাগর ও এর কাছাকাছি এলাকায় লঘুচাপ সৃষ্টি হয়েছে। লঘুচাপটি ঘনীভূত হয়ে নিম্নচাপ এবং পরবর্তীতে গভীর নিম্নচাপ ও ঘূর্ণিঝড়ে পরিণত হতে পারে। লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। বাংলাদেশের আবহাওয়া অধিদফতরের বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। উল্লেখ্য, লঘুচাপটি ঘূর্ণিঝড়ে পরিণত হলে এর নাম হবে ‘ইয়াস’।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/পিটিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন