বিজ্ঞাপন

`স্বরাষ্ট্রমন্ত্রীর উত্তরের অপেক্ষায় আছি’

March 27, 2018 | 1:23 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা: সংশ্লিষ্টদের সাথে কথা বলে আগামী ২৯ মার্চ সোহরাওয়ার্দীতে সমাবেশের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আমাদের জানাবেন। আমরা তার উত্তরের অপেক্ষায় আছি।

সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে দেখা করে সাংবাদিকদের এ কথা জানিয়েছেন বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

তিনি বলেন, আমরা আগামী ২৯ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে চাই। এর আগেও কয়েকবার সমাবেশের জন্য তারিখ ঘোষণা করতে চেয়েও সম্ভব হয়নি। স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন, সাধারণভাবে সমাবেশ করার আপত্তি নেই। তবে, সংশ্লিষ্টদের সাথে কথা বলেই জানাতে চেয়েছেন বলে জানান নজরুল ইসলাম খান।

বিজ্ঞাপন

আপনারা কি আশাবাদী যে সমাবেশের অনুমতি পাবেন? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে নজরুল ইসলাম বলেন, দেখেন আশাবাদী তো সব মানুষের হওয়া উচিত। নিরাশার অনেক ঘটনা আমাদের আছে। আমরা আরও নিরাশ হব এটা আশা করি না। কিন্তু যে পর্যন্ত না আমরা ইতিবাচক ফল পাই সেই পর্যন্ত খুব বেশি আশাবাদী হওয়ার কোন কারণ নেই।

অনুমতির জন্য কেন স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আসতে হল- এই প্রশ্নের জবাবে নজরুল ইসলাম জানান, আমরা বার বার ডিএমপির কাছে দরখাস্ত করেছি, অনুমতি পাইনি। স্বরাষ্ট্র মন্ত্রণালয় ডিএমপির উপরের অফিস। সেজন্য এই মন্ত্রণালয়ের কাছে এসেছি। আমরা বিশ্বাস করি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রভাবে এ ব্যাপারে ইতিবাচক সিদ্ধান্ত হতে পারে।

`তারপরও যদি না হয় তাহলে আর কি করা যাবে। রক্ত দিয়ে স্বাধীন করা দেশে আমরা গণতন্ত্র অনুশীলন করতে চাই, শান্তিপূর্ণ কর্মসূচি পালন করতে চাই। সেই কর্মসূচি পালনে, গণতন্ত্র অনুশীলনে সরকারের সহযোগিতা পাওয়া যাবে না…পাওয়া যায় না এটা আপনারা জানেন, কিন্তু ভবিষ্যতে যাবে না, এটা যাতে না হয় সেই চেষ্টার জন্যই আজকে আমরা এসেছিলাম’। বলেন, নজরুল ইসলাম।

বিজ্ঞাপন

নজরুল ইসলাম খান জানান, ‘বিএনপি নেতাদের অনেকেই গ্রেফতার হচ্ছেন। বিশেষ করে নারী নেত্রীরা অনেকেই দীর্ঘদিন কারাগারে ছিলেন, কেউ ছাড়া পেয়েছেন আবার কেউ পান নি। অতি সাধারণ কর্মী যারা তারা প্রচুর গ্রেফতার হচ্ছেন ও কষ্ট পাচ্ছেন। আমরা বলেছি, আমাদের গ্রেফতার করেন অসুবিধা নেই। কিন্তু সাধারণ কর্মীরা বিশেষ করে নারী কর্মীদের এত বেশি সংখ্যায় গ্রেফতার করছেন এবং তাদের তারিখ পড়ছে এক, দুই মাস পর পর। এটা বন্ধ করেন। স্বরাষ্ট্রমন্ত্রী এটা সিরিয়াসলি নিয়েছেন। বলেছেন উনি সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলবেন। যাতে এ ব্যাপারে আমাদের কোন অভিযোগ না থাকে।

সারাবাংলা/এইচএ/জেএএম

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন