বিজ্ঞাপন

ডিআরইউ’র ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

May 26, 2021 | 3:08 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ‘লড়াই-ঐক্য-ভাতৃত্বের বন্ধন’— এই স্লোগানকে সামনে রেখে বিভিন্ন আয়োজনে ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র (ডিআরইউ) ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। প্রতিষ্ঠাবার্ষিকীতে দিনের শুরুতেই জাতীয় পতাকা ও সংগঠনের পতাকা উত্তোলন করা হয়। উড়ানো হয় বেলুন। পরে সীমিত পরিসরে র‍্যালী অনুষ্ঠিত হয়। দুপুরে সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদসহ সংগঠনের বর্তমান ও সাবেক নেতারা।

বিজ্ঞাপন

বুধবার (২৬ মে) ডিআরইউ প্রাঙ্গণে সংগঠনটির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এসব অনুষ্ঠানের আয়োজন করা হয়। এছাড়া প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিশিষ্টজনদের গবেষণাধর্মী লেখা নিয়ে একটি বিশেষ স্মরণিকা প্রকাশ করা হবে।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ডিআরইউ সভাপতি মুরসালিন নোমানী ও সাধারণ সম্পাদক মসিউর রহমান খান সংগঠনের সকল সদস্যকে প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন। তারা বলেন, গঠনতন্ত্র ও সাধারণ সদস্যদের সেন্টিমেন্টকে ধারণ করে সবসময় এগিয়ে চলে ডিআরইউ। লড়াই, ঐক্য ও ভ্রাতৃত্বের বন্ধনেই ডিআরইউ’র পথচলা। সুখে-দুঃখে ডিআরইউ সব সময় সদস্যদের পাশে রয়েছে এবং আগামীর পথ চলায় সবাইকে পাশে চায় ডিআরইউ।

অনুষ্ঠানে মৎস্য ও প্রানীসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম, বিএনপির প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি, জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি সাইফুল আলম, বর্তমান সভাপতি ফরিদা ইয়াসমীন, সাধারণ সম্পাদক ইলিয়াস খান, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি এম আবদুল্লাহ, মহাসচিব নুরুল আমিন রোকন, বিএফইউজের ভারপ্রাপ্ত মহাসচিব আবদুল মজিদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাদের গনি চৌধুরী, সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি শফিকুল করীম সাবু ও ইলিয়াস হোসেন, রফিকুল ইসলাম আজাদ, সাবেক সাধারণ সম্পাদক শুক্কুর আলী শুভ, কবির আহমেদ খান, রিয়াজ চৌধুরীসহ ইউনিটির কর্মকর্তা ও সদস্যরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

উল্লেখ্য, ডিআরইউ ১৯৯৫ সালে প্রতিষ্ঠার পর থেকে রিপোর্টারদের পেশাগত দক্ষতা বৃদ্ধি, প্রতিভা বিকাশ, পেশাগত মান উন্নয়ন, মর্যাদা প্রতিষ্ঠা, বস্তুনিষ্ঠ ও সুস্থ সাংবাদিকতা বিকাশে সদস্যদের জন্য কল্যাণমূলক এবং প্রশিক্ষণ কর্মসূচি গ্রহণ করে আসছে।

সারাবাংলা/ইএইচটি/এসএসএ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন