বিজ্ঞাপন

সম্প্রীতির আহ্বানে হয়ে গেল বুদ্ধ পূর্ণিমার শান্তি শোভাযাত্রা

May 26, 2021 | 10:52 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: সাম্প্রদায়িক সম্প্রীতির বার্তা নিয়ে শুভ বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে অনুষ্ঠিত হয়েছে জাতীয় সম্মিলিত প্রতীকী শান্তি শোভাযাত্রা ও সম্প্রীতি উৎসব-২০২১। করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতি বিবেচনায় সীমিত পরিসরে সমাবেশের পর সংক্ষিপ্ত একটি র‌্যালির মাধ্যমে শেষ এ বছরের শুভ বুদ্ধ পূর্ণিমার আয়োজন।

বিজ্ঞাপন

বুধবার (২৬ মে) রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে বৌদ্ধ সাংস্কৃতিক পরিষদের আয়োজনে জাতীয় সম্মিলিত এই প্রতীকী শান্তি শোভাযাত্রা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। বিশেষ অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও বাংলাদেশ আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া। উৎসব ও মানবিক সহায়তা কার্যক্রমের এই আয়োজনে সভাপতিত্ব করেন বাংলাদেশ বৌদ্ধ সাংস্কৃতিক পরিষদের সভাপতি অধ্যাপক ডা. উত্তম কুমার বড়ুয়া।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে হীন রাজনৈতিক উদ্দেশ্যে ধর্মীয় পরিচয় দিয়ে মামুষকে বিবেচনা করার মানসিকতার কঠোর সমালোচনা করেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। সব ধর্মের অনুসারীরা যেন মর্যাদার সঙ্গে নিজ নিজ ধর্ম পালন করতে পারেন, সেজন্য পারস্পরিক শ্রদ্ধাবোধ রেখে সংবেদনশীল আচরণ করার অনুরোধ করেন তিনি।

সারাবাংলা/এনআর/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন