Sarabangla 4th-anniversary Sarabangla 4th-anniversary
বিজ্ঞাপন

ভারত ফেরত বাংলাদেশিদের কোয়ারেনটাইন নিয়ে মতবিনিময়

May 26, 2021 | 9:12 pm

লোকাল করেসপন্ডেন্ট

বেনাপোল (যশোর): ভারত ফেরত বাংলাদেশিদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন বাস্তবায়নে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেছে জেলা প্রশাসন। এসময় সংশ্লিষ্টরা ভারত ফেরত নাগরিকদের প্রাতিষ্ঠানিক কোয়ারেনটাইনের গুরুত্ব ‍তুলে ধরেন।

বিজ্ঞাপন

বুধবার (২৬ মে) বিকেল ৫টার সময় যশোর জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসক তমিজুল ইসলাম খানের সভাপতিত্বে বেনাপোল স্থলবন্দর সম্মেলন কক্ষে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি খুলনা বিভাগীয় কমিশনার মো. ইসমাইল হোসেন বলেন, সরকারি সিদ্ধান্ত অনুযায়ী ভারত ফেরত সব বাংলাদেশি যাত্রীদের আাবাসিক হোটেলে ১৪ দিনের কোয়ারেনটাইনে রাখা হচ্ছে। যেসব যাত্রীরা সমস্যায় আছেন, তাদের মাঝে মাঝে খাবার সরবরাহসহ অন্যান্য সহযোগিতা করা হচ্ছে।

বিজ্ঞাপন

তিনি বলেন, ভারত থেকে আমদানি করা পণ্য নিয়ে আসা ড্রাইভার ও হেলপাররা যেন বাইরে বের হতে না পারেন, সেটি নিশ্চিত করতে হবে। প্রশাসন এ লক্ষ্যে কাজ করছে। প্রাতিষ্ঠানিক কোয়ারেনটাইন নিশ্চিত করতে যা কিছু প্রয়োজন, সেই সমর্থন আমরা দেবো।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যশোর জেলার সিভিল সার্জন শেখ আবু শাহিন, যশোরের পুলিশ সুপার (এসপি) প্রলয় কুমার জোয়ার্দার, বেনাপোল কাস্টমস হাউজের কমিশনার মো. আজিজুর রহমান, যশোর ৪৯ ব্যাটালিয়ন বিজিবির সিও লেফটেন্যান্ট কর্নেল সেলিম রেজা ও উপঅধিনায়ক মেজর তৌফিক মাহমুদ ও বেনাপোল স্থলবন্দর পরিচালক (ট্রাফিক) মো. আব্দুল জলিল।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন শার্শা উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মীর আলিফ রেজা, শার্শা উপজেলা সহকারী ভূমি কমিশনার (এসি, ল্যান্ড) রাসনা শারমিন মিথি, বেনাপোল স্থলবন্দর উপপরিচালক (ট্রাফিক) মামুন তরফদার, নাভারন সার্কেল এএসপি জুয়েল ইমরান, বেনাপোল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন খান, বেনাপোল ইমিগ্রেশন তদন্ত কর্মকর্তা (ওসি) মুজিবুর রহমান, শার্শা উপজেলা স্বাস্থ্য কমেপ্লেক্সের স্বাস্থ্য কর্মকর্তা ইউছুফ আলী ও স্থানীয় গণমাধ্যমকর্মীরা।

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন