বিজ্ঞাপন

স্বাস্থ্যমন্ত্রীর মা মারা গেছেন

May 27, 2021 | 9:09 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেকের মা ফৌজিয়া মালেক মারা গেছেন। বৃহস্পতিবার (২৭ মে) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে রাজধানীর এ এম জেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

বিজ্ঞাপন

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাইদুল ইসলাম প্রধান এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, প্রায় পাঁচ মাস আগে করোনায় আক্রান্ত হয়েছিলেন ফৌজিয়া মালেক। পরে করোনা থেকে সেরে উঠেছিলেন। অন্যান্য শারীরিক জটিলতায় ভুগছিলেন তিনি। চার দিন আগে শারীরিক অবস্থার অবনতি হলে তাকে রাজধানীর এ এম জেড হাসপাতালে ভর্তি করা হয়। শারীরিক অবস্থা সংকটাপন্ন হওয়ায় দুই দিন আগে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়েছিল।

দেশবাসীর কাছে স্বাস্থ্যমন্ত্রী ও তার পরিবার মরহুমার রুহের মাগফেরাত কামনা করে দোয়া প্রার্থনা করেছেন বলেও জানান মাইদুল ইসলাম প্রধান।

বিজ্ঞাপন

মৃত্যুর সময় ফৌজিয়া মালেকের বয়স হয়েছিল ৮৪ বছর। তিনি দুই সন্তান, নাতি-নাতনী, পরিবার-পরিজনসহ বহু গুণগ্রাহী রেখে গেছেন।

ফৌজিয়া মালেকের জন্ম মানিকগঞ্জ সদর উপজেলার হরগজ গ্রামে। তার স্বামী মৃত কর্নেল এম এ মালেক ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র। তিনি পাটমন্ত্রীর দায়িত্বও পালন করেছেন।

মরহুমার দুই সন্তানের মধ্যে ছেলে জাহিদ মালেক বর্তমানে বাংলাদেশ সরকারের স্বাস্থ্যমন্ত্রীর দায়িত্বে রয়েছেন। মেয়ে অধ্যাপক রুবিনা হামিদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক।

বিজ্ঞাপন

এদিকে, স্বাস্থ্যমন্ত্রীর মায়ের মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন বস্ত্র ও পাটমন্ত্রী গাজী গোলাম দস্তগীর বীরপ্রতীক। শোকবার্তায় তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

এছাড়া পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মোহাম্মদ শাহাবউদ্দিন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন ফৌজিয়া মালেকের মৃত্যুতে।

সারাবাংলা/এসবি/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন