বিজ্ঞাপন

শেষ টেস্টে অস্ট্রেলিয়া দলে রেনশ

March 27, 2018 | 2:48 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

চার ম্যাচ টেস্টে সিরিজের তৃতীয় ম্যাচে বল বিকৃতির দায়ে স্টিভেন স্মিথকে এক ম্যাচ নিষিদ্ধ করেছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি। কেপটাউন টেস্টের ফলাফলও ছিল লজ্জার। ৩২২ রানে হারতে হয়েছিল অস্ট্রেলিয়াকে। জোহানেসবার্গে সিরিজের ফাইনাল টেস্টে স্মিথের বদলে স্কোয়াডে জায়গা পেলেন শেফিল্ড শিল্ড টুর্নামেন্টে কুইন্সল্যান্ডের হয়ে খেলা ওপেনার ম্যাট রেনশ।

শুক্রবার সিরিজের শেষ টেস্ট খেলতে জোহানেসবার্গের উদ্দেশ্যে আজ সন্ধ্যায় উড়ে যাবেন রেনশ। ব্রিসবেনে কুইন্সল্যান্ডের হয়ে ব্যাটিংয়ে কৃতিত্ব রাখায় স্কোয়াডে ডাক পেলেন এই বাঁহাতি ব্যাটসম্যান।

অস্ট্রেলিয়া জাতীয় টেস্ট দলের হয়ে ২০১৬ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্টে অভিষেক হয়েছিল রেনশ’র। বাংলাদেশের বিপক্ষে ২০১৭ সালে শেষ টেস্ট খেলছিলেন এই অজি ব্যাটসম্যান। ক্যারিয়ারে ১০ টেস্ট খেলে ৬২৩ রান আছে তার সংগ্রহে। এরপর অবশ্য জাতীয় দলে তার জায়গায় আসেন ক্যামেরন ব্যানক্রফট। এবার ব্যানক্রফটের কেলেঙ্কারিতেই জায়গা পেলেন রেনশ।

বিজ্ঞাপন

কুইন্সল্যান্ডের হয়ে শেষ পাঁচ টেস্টে ৩টি সেঞ্চুরি ও ১টি হাফ সেঞ্চুরি আছে রেনশর। দারুণ ফর্মে থাকা অজিদের এই বাঁহাতি ব্যাটসম্যান লড়বেন প্রোটিয়াদের বিপক্ষে।

বল বিকৃতির দায়ে স্মিথকে এক ম্যাচ নিষিদ্ধের পাশাপাশি শতভাগ ম্যাচ ফি কেটে রাখা হয়। ব্যানক্রফটকেও জরিমানা গুণতে হচ্ছে ম্যাচ ফির ৭৫ শতাংশ, সঙ্গে তিনটি ডিমেরিট পয়েন্ট। তৃতীয় টেস্টের দ্বিতীয় ইনিংসে দক্ষিণ আফ্রিকার দেয়া ৪৩০ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে ১০৭ রানে অলআউট হয়ে ৩২২ রানে হারতে হয়েছিল স্মিথ-ওয়ার্নারদের।

 

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন