বিজ্ঞাপন

করোনা পরিস্থিতির মধ্যেই ৩৬ কোটি টাকার ফ্ল্যাট কিনলেন অমিতাভ!

May 29, 2021 | 2:34 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

করোনা পরিস্থিতির মধ্যেই নতুন বাড়ি কিনলেন বলিউড মহাতারকা অমিতাভ বচ্চন। ভারতীয় মুদ্রায় ৩১ কোটি, যা বাংলাদেশি টাকায় প্রায় ৩৬ কোটি দিয়ে মুম্বাইয়ের অন্ধেরিতে ৫ হাজার ৭০৪ স্কোয়ার ফিটের ডুপ্লেক্স কিনলেন তিনি। ৩৪ তলা আবাসনের ২৭ ও ২৮ তলা নিয়ে তৈরি হবে অভিনেতার নতুন ঠিকানা। গোটা ভারত যখন করোনা মহামারীর কবলে, আবার শুরু হওয়া লকডাউনে যখন অনেকেই চাকরি হারাচ্ছেন, তখন অমিতাভ বচ্চনের এই বিলাসবহুল ও বহুমূল্য নতুন আস্তানা কেনা নিয়ে আপত্তি তুলেছেন অনেকেই। যদিও ২০২০ সালের ৩১ ডিসেম্বর ডিল ফাইনাল করেন অমিতাভ। এবং ২০২১ সালের ১২ এপ্রিল হয় রেজিস্ট্রেশন।

বিজ্ঞাপন

ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, মহারাষ্ট্র সরকারের পক্ষ থেকে রিয়েল এস্টেট মার্কেটকে তুলে ধরার জন্য কিছুদিন আগেই স্ট্যাম্প ডিউটি ৫ শতাংশ থেকে কমিয়ে ২ শতাংশ করে দেওয়া হয়েছে। সরকারের দেওয়া সেই সুবিধা নিয়েই ৬২ লাখ স্ট্যাম্প ডিউটি দিয়ে এই নতুন সম্পত্তি কিনেছেন অমিতাভ।

জানা গেছে, এই মহামারীর সময় অনেক তারকা, ব্যবসায়ী ও উদ্যোক্তারা ফ্ল্যাট বা বাংলোর দাম কমে যাওয়া ও স্ট্যাম্প ডিউটিতে ছাড়ের সুবিধে নিয়ে নতুন সম্পত্তি কিনছেন নিজেদের জন্য। এই তালিকায় নাম রয়েছে অভিনেত্রী সানি লিওনি ও ‘তন্নু ওয়েডস মন্নু’খ্যাত পরিচালক আনন্দ এল রাইয়ের। দুইজনই অমিতাভের সেই একই ভবনে ফ্ল্যাট কিনেছেন। অর্থাৎ নতুন এই বাড়িতে বলিউড শাহেনশার প্রতিবেশী হতে চলেছেন এই দুই তারকা। সানি ভারতীয় মুদ্রায় ১৬ কোটি দিয়ে ৪ হাজার ৩৬৫ স্কোয়ার ফিটের এবং আনন্দ এল রাই ২৫.৩০ কোটি দিয়ে ৫ হাজার ৯১৭ স্কোয়ার ফিটের ফ্ল্যাট নিজের নামে কিনেছেন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

উল্লেখ্য, জুহুতে আপাতত ‘জলসা’ বাংলোয় সপরিবারে থাকেন অমিতাভ। এছাড়াও তার ‘প্রতীক্ষা’, ‘জনক’ এবং অন্যান্য বিলাসবহুল বাসভবন আছে। জনক ভবনটি অফিস হিসেবে ব্যবহার করেন অমিতাভ। কোভিডের দ্বিতীয় ঢেউয়ে কিছুদিন আগেই রাজধানী দিল্লির রাকবগঞ্জ গুরুদ্বারে তৈরি কোভিড কেয়ার সেন্টারে ২ কোটি টাকা দান করেছেন বলিউডের শাহেনশা। তার আগে অবশ্য দেশের করোনা পরিস্থিতিতে তার অবদান কী? এমন প্রশ্ন তুলেছিলেন নেটিজেনদের একাংশ। সমালোচনার জবাবেই ব্লগে নিজের দানের কথা জানিয়েছিলেন বিগ বি। শুক্রবার আবার টুইটারে অভিনেতা লেখেন, ‘বাবুজি সবসময় বলতেন… দান করে তার পরিবর্তে কিছু পাওয়ার আশা কোরো না… ভেবে নিও তা কখনও হবে না… তা যদি হয় তাহলে ভাল, না হলে আরও ভাল… কারণ তাহলে তোমার জন্য তা ছিল না।’

সারাবাংলা/এএসজি

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন