বিজ্ঞাপন

সাকিব-মাশরাফিদের পরামর্শক হয়ে আসবেন কারস্টেন

March 27, 2018 | 4:21 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

তামিম-মুশফিক-সাকিবদের পরামর্শক হয়ে আসছেন গ্যারি কারস্টেন। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এর আসন্ন টুর্নামেন্টের পর তার সঙ্গে আনুষ্ঠানিক চুক্তি হবে বলে জানিয়েছেন বিসিবি পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

দক্ষিণ আফ্রিকার সাবেক ব্যাটসম্যান কারস্টেন ২০০৮ থেকে ২০১১ সাল পর্যন্ত ভারতের কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন। ভারতেরক বিশ্বকাপ জিতিয়েছেন। এরপর আর ভারতের সঙ্গে চুক্তি নবায়ন করেননি তিনি।

পরবর্তী দুই বছর (২০১১-২০১৩) দক্ষিণ আফ্রিকা জাতীয় দলের কোচ হিসেবে যোগ দেন। বর্তমানে হোবার্ট হ্যারিকেনের প্রধান কোচ হিসেবে কাজ করছেন। আইপিএলের এবারের আসরে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ব্যাটিং কোচ হিসেবে কাজ করবেন কারস্টেন।

বিজ্ঞাপন

কিছুদিন আগে গুঞ্জন উঠেছিল, কারস্টেন নাকি দুটি শর্ত দিয়েছেন বিসিবিকে। প্রথম শর্তে মাসিক ৫০ হাজার ডলার পারিশ্রমিক চেয়েছেন তিনি। তবে, সেটা পাঁচ হাজার ডলার কমিয়ে ৪৫ হাজার ডলারে আসতে রাজি হন তিনি। আর দ্বিতীয় শর্ত হচ্ছে, শুধু সিরিজ চলাকালীন কাজ করবেন।

গত বছর অক্টোবরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ চলাকালীন পদত্যাগ করেন বাংলাদেশ দলের প্রধান কোচ চান্ডিকা হাথুরুসিংহে। এরপর থেকেই মাশরাফি-সাকিবদের প্রধান কোচের পদটি শূন্য রয়েছে। তবে, প্রধান কোচ নয়, উপদেষ্টা হিসেবেই কারস্টেন নিয়োগ পাবেন।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন