বিজ্ঞাপন

ভোটে ভরাডুবি, তারকাদের নিরাপত্তা তুলে নিল বিজেপি!

May 31, 2021 | 2:14 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

২০২১-এ ভারতের পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে তৃতীয়বারের মতো জয় পেয়েছে তৃণমূল কংগ্রেস। তবে এবারের নির্বাচনে সবার নজর ছিল টলিউডের তারকাদের দিকে। যারা ভোটের আগে কেউ যোগ দিয়েছিলেন তৃণমূলে, কেউ বিজেপিতে। যার ফলে লড়াইটা ছিল তারকা বনাম তারকা। ভোট শেষে দেখা গেল, বিজেপির মাত্র দু’জন তারকা প্রার্থী জয় পেয়েছেন এবারের নির্বাচনে। বরঞ্চ পরাজয়ের তিক্ত স্বাদ পেয়েছেন বিজেপি একাধিক সেলিব্রিটি ক্যান্ডিডেট। ব্যতিক্রম শুধু টলিউড তারকা হিরণ আর ছোট পর্দার অভিনেত্রী অগ্নিমিত্রা পাল। ভোটের ময়দানে শোচনীয় হারের মুখে পড়েছেন বিজেপির তারকা প্রার্থী টলিউডের শ্রাবন্তী, রুদ্রনীল, পায়েল, যশ, পার্নো মিত্র, তনুশ্রী ও পাপিয়া অধিকারী। এমনকী, এই হারের পর বেশ কিছু তারকা প্রার্থীকে ভোটের টিকেট দেওয়া নিয়েও প্রশ্ন তুলেছিলেন বিজেপি-নেতা তথাগত রায়।

বিজ্ঞাপন

ভারতীয় সংবাদমাধ্যমের খবর, এই সমস্ত তারকা প্রার্থীদের কেন্দ্রীয় নিরাপত্তা আপাতত তুলে নিল ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়। তাদের কাছে এই মর্মে চিঠিও পৌঁছে গিয়েছে। এখন কোনও প্রার্থী যদি মনে করেন, তার নিরাপত্তার প্রয়োজন আছে, তাহলে তাকে সে বিষয়ে উপযুক্ত কারণ দেখিয়ে চিঠি লিখতে হবে কেন্দ্রের কাছে। ভোটের আগে প্রত্যেককেই দেওয়া হয়েছিল কেন্দ্রীয় নিরাপত্তা। প্রচারের সময়তেও দেখা যেত বিজেপির তারকা প্রার্থীদের ঘিরে রেখেছে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা। আর ভোটের ফলাফল প্রকাশ হওয়ার একমাস যেতে না যেতে কেন্দ্রের এই সিদ্ধান্তে অবাক অনেকেই।

বিজেপির পরাজিত তারকা প্রার্থী টলিউডের যশ, পাপিয়া ও রুদ্রনীল

বিজেপির পরাজিত তারকা প্রার্থী টলিউডের যশ, পাপিয়া ও রুদ্রনীল

যদিও রাজ্যের বিজেপি নেতৃত্বের দাবি, তারকা প্রার্থী ছাড়াও, বেশ কিছু বিজেপি নেতা-নেত্রীকে কেন্দ্রীয় নিরাপত্তা দেওয়া হয়েছিল নির্বাচন পর্যন্ত। নির্বাচন যেহেতু শেষ, তাই কেন্দ্র থেকে পলিসিগত কারণে নিরাপত্তা তুলে নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যখন নিরাপত্তা দেওয়ার প্রয়োজন ছিল তখন দিয়েছে, পরে প্রয়োজন পড়লে আবার দেওয়া হবে। আপাতত, বিধানসভা নির্বাচনে যারা জিতেছে তাদেরকে এখন কেন্দ্রীয় নিরাপত্তা দেওয়ার তোড়জোর শুরু হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএসজি

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন