বিজ্ঞাপন

তামিমদের কাছে হারল গাজী গ্রুপ ক্রিকেটার্স

May 31, 2021 | 5:39 pm

স্পোর্টস ডেস্ক

বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের বিপক্ষে টসে হেরে ব্যাট করতে নামে গাজী গ্রুপ ক্রিকেটার্স। বৃষ্টির কারণে ১২ ওভারে নেমে আসা ম্যাচে নির্ধারিত ওভার শেষে প্রাইম ব্যাংককে ৯২ রানের লক্ষ্য ছুঁড়ে দেয় গাজী গ্রুপ ক্রিকেটার্স। জবাবে তামিম ইকবালের দুর্দান্ত ব্যাটিংয়ে ভর করে ৭ উইকেটের জয় তুলে নেয় প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব।

বিজ্ঞাপন

ব্যাট করতে নেমে শুরু থেকেই ঝড়ো ব্যাট করতে থাকেন গাজী গ্রুপ ক্রিকেটার্সের দুই ওপেনার শেখ মেহেদি হাসান ও সৌম্য সরকার। তবে প্রাইম ব্যাংকের বোলারদের ওপর চড়াও হতে গিয়ে ইনিংস বড় করতে পারেননি দুজনের কেউই।

ইনিংসের চতুর্থ ওভারে মোস্তাফিজুর রহমানের বলে এলবিডাব্লিউর ফাঁদে পড়ে সাজঘরে ফেরেন সৌম্য। এর আগে নামের পাশে ১৩ বলে মাত্র ১৪ রান যোগ করতে পেরেছিলেন সৌম্য। এদিন নিজের প্রথম ওভারে মাত্র ৪ রান দিয়ে ১ উইকেট নিয়েছেন মোস্তাফিজ। সৌম্য ফেরার মাত্র চার বল পরেই ফেরেন আরেক ওপেনার। মেহেদি হাসান (১৬) ফেরেন নাঈম হাসানের শিকার হয়ে।

এরপর অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ৭ বলে ৫, আরিফুল হক ১১ বলে ৬, আকবর আলী ৩ বলে ৬ রান করলে বড় সংগ্রহের আশা শেষ হয়ে যায় গাজী গ্রুপ ক্রিকেটার্সের। তবে উইকেটের ওপর প্রান্তে জাকির হাসান ২২ বলে ২৬ রানে অপরাজিত আর মুমিনুল হকের ৪ বলে ১৩ রানের ইনিংসে ভর করে নির্ধারিত ১২ ওভারে ৯১ রান তোলে গাজী গ্রুপ ক্রিকেটার্স।

বিজ্ঞাপন

প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের হয়ে দুটি করে উইকেট নেন মোস্তাফিজুর রহমান এবং নাঈম হাসান। আর বাকি একটি উইকেট নেন শরিফুল ইসলাম।

জবাবে ব্যাট করতে নেমে তামিম ইকবালের ঝড়ো ব্যাটিংয়ে ৭ উইকেট আর ১৬ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। দলটির হয়ে সর্বোচ্চ ২২ বলে ৪৬ রান করেছেন তামিম।

জয়ের জন্য ৯১ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা ভালো করতে পারেনি প্রাইম ব্যাংকের ‍দুই ওপেনার তামিম ও আনামুল হক বিজয়। দলীয় মাত্র ১২ রানে শেখ মেহেদির বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে সাজঘরে ফেরেন বিজয়। ফেরার আগে নামের পাশে ৭ বলে মাত্র ৫ রান যোগ করতে পারেন এই ওপেনার।

বিজ্ঞাপন

বিজয় ফিরলেও অন্য প্রান্তে নিজের ব্যাট ঠিকই চালিয়েছেন তামিম। তাকে বেশ সঙ্গও দিয়েছেন তিনে নামা রনি তালুকদার। দারুণ ব্যাটিং করলেও অর্ধশতক থেকে মাত্র ৪ রান দূরে থাকতেই ফিরতে হয়েছে স্ট্যাম্পিং হয়ে। শেখ মেহেদির বলে স্টেপ আউট করে এসে মারতে গিয়ে স্টাম্পিং হয়েছেন বাঁহাতি এই ওপেনার। নামের পাশে ৫টি ছক্কা ও দুটি চারে মাত্র ২২ বলে ৪৬ রান করে ফেরেন তামিম। আর তাঁকে দারুণ সঙ্গ দেয়া রনি ফিরেছেন ১৯ বলে ২৫ রান করে।

শেষ দিকে মোহাম্মদ মিঠুন ৫ বলে ৮ ও রকিবুল হাসান ৩ বলে ৫ রান করে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করেন। আর তাতেই ১৬ বল বাকি থাকতে ৭ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। গাজী গ্রুপের হয়ে দুটি উইকেট নিয়েছেন শেখ মেহেদি আর মাহমুদউল্লাহ নিয়েছেন একটি উইকেট।

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন