বিজ্ঞাপন

দোলেশ্বরকে হারিয়ে এগিয়ে গেল রূপগঞ্জ

March 27, 2018 | 5:46 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

দুই দলের জন্যই ছিল মহাগুরুত্বপূর্ণ ম্যাচ। এই ম্যাচ জেতা মানে শিরোপার দৌড়ে আবাহনীর একদম কাছে চলে আসা। প্রাইম দোলেশ্বরকে সেই সুযোগ নিতে দিল না লিজেন্ডস অব রূপগঞ্জ, ঢাকা প্রিমিয়ার লিগের সুপার সিক্স পর্বে ৮ বল হাতে রেখেই পেয়েছে ৫ উইকেটের জয়।

স্কোরবোর্ড অবশ্য যা বলছে, জয়টা এসেছে তার চেয়ে সহজেই। রূপগঞ্জের দুই ওপেনার আবদুল মজিদ ও মোহাম্মদ নাঈমই অনেকদূর এগিয়ে নিয়েছেন দলকে। এরপর মুশফিকুর রহিম ও নাঈম ইসলাম ম্যাচটা শেষ করে আসবেন বলেই মনে হচ্ছিল। কিন্তু শেষ দিকে দ্রুত কিছু উইকেট হারানোয় জয়ের ব্যবধানটা আরও বড় হয়নি রূপগঞ্জের।

মিরপুরের উইকেট যে ব্যাটিং-স্বর্গ ছিল তা নয়। বল একটু থেমেই আসছিল, তবে সেট হয়ে যাওয়ার পর ব্যাটসম্যানদের রান করতে সমস্যা হচ্ছিল না। দোলেশ্বরের স্পিনারদের একটু দেখে খেললেও পেসারদের ওপরেই চড়াও হয়েছেন দুজন। ২৮.৫ ওভারেই উদ্বোধনী জুটিতে এসেছে ১৪০ রান। মজিদ ৫৮ রান করে আউট হয়ে গেলেও নাঈম সেঞ্চুরি পেয়ে যাবেন বলেই মনে হচ্ছিল। কিন্তু শাহানুর রহমানের বলে লিটন দাসের হাতে যখন ক্যাচ দিয়েছেন, ১০১ বলে করেছেন ৮৮ রান। অবশ্য দোলেশ্বর নিজেদের ওপরে দায় চাপাতে পারে, শুরুতে লিটন দাস মজিদের একটা সহজ ক্যাচ না ছাড়লে এতোটা সহজ হতো না রূপগঞ্জের জয়।

বিজ্ঞাপন

তবে নাঈমের আউটের পর রূপগঞ্জকে পথ দেখিয়ে নিয়ে গেছেন মুশফিক ও নাঈম ইসলাম। মুশফিক খেলছিলেন দারুণ, ৩৬ বলে ৪১ রানের পথে তিনটি চার ও দুইটি ছয়ও মেরে ফেলেছিলেন। শেষ পর্যন্ত ফরহাদ রেজার বলে এলবিডব্লু হয়ে ফিরে আসেন। এরপর জয়ের কিনারে গিয়ে নাঈম আউট হয়েছেন ৩১ রান করে।

সেজন্য বৃথাই গেছে লিটন দাসের সেঞ্চুরি। দোলেশ্বরের শুরুটা হয়েছিল ভীষণ স্লথ, ৫০ রানের জন্যই পার হয়ে গেছে ১৫ ওভারের বেশি। লিটন ফিফটি পেয়েছিলেন ৭২ বলে, এরপর অবশ্য বাড়িয়েছেন রানের গতি। শেষের দিকে ফরহাদ রেজা ২২ বলে করেছেন ২৯, আর ভারতের অলরাউন্ডার ইকবাল আবদুল্লাহ ২২ বলে ৪২ রান করে অপরাজিত ছিলেন। শেষ ১০ ওভারে ৯২ রান তুলেছে দোলেশ্বর, কিন্তু জয়ের জন্য তা যথেষ্ট হয়নি।

এই জয়ে ১৩ ম্যাচে রূপগঞ্জের পয়েন্ট ১৬, আবাহনীর ঠিক পরেই। সমান ম্যাচে দোলেশ্বরের পয়েন্ট ১৫, তারা আছে চারে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএম/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন