বিজ্ঞাপন

‘মুক্তিযুদ্ধের লক্ষ্য অর্জনে একযোগে কাজ করতে হবে’

March 27, 2018 | 6:19 pm

।। স্পেশাল করেসপেন্ডন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা : ‘অনেক মূল্যে পাওয়া স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের লক্ষ্য অর্জনে সবাইকে একযোগে কাজ করতে হবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে গড়ে উঠা বাংলাদেশ আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আইনের শাসন ও গণতন্ত্রের প্রাতিষ্ঠানিকীকরণ নিশ্চিত করে উন্নয়নের মহাসড়কে আরোহন করেছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর নেতৃত্বে যে স্বাধীনতা আমরা পেয়েছি তার জন্য ত্রিশ লক্ষাধিক মুক্তিযোদ্ধার রক্ত এবং দুই লক্ষাধিক মা-বোনকে ইজ্জত দিতে হয়েছে।’

যুক্তরাজ্যের সেন্ট্রাল লন্ডনের কেনসিংটন টাউন হলে স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম এমপি এ কথা বলেন। পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক বার্তায় এই তথ্য জানান হয়।

বিজ্ঞাপন

বার্তায় বলা হয়, সেন্ট্রাল লন্ডনের কেনসিংটন টাউন হলে যুক্তরাজ্যে বসবাসরত শিক্ষক, বুদ্ধিজীবী, সাংবাদিক, সাহিত্যিক, শিল্পী, ব্যবসায়ী, কমিউিনিটির বিভিন্ন পর্যায়ের বিশিষ্ট ব্যক্তিবর্গ এবং হাই কমিশনের সকল কর্মকর্তা ও কর্মচারীদের উপস্থিতিতে স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী তার বক্তব্যে বাংলাদেশের সাম্প্রতিক আর্থসামাজিক উন্নয়নের বিস্তারিত চিত্র অনুষ্ঠানে তুলে ধরেন।

বিজ্ঞাপন

হাই কমিশনার মো. নাজমুল কাওনাইন তার বক্তব্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদানকে গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন। তিনি মুক্তিযুদ্ধে যুক্তরাজ্যে বসবাসরত বাংলাদেশী ও যুক্তরাজ্যের বন্ধুদের অনন্য ভূমিকার কথাও বিশেষভাবে উল্লেখ করেন।

হাই কমিশনার তার বক্তব্যে মুক্তিযুদ্ধের মূল্যবোধের ভিত্তিতে গণতান্ত্রিক, ধর্ম নিরপেক্ষ, সুখী ও সমৃদ্ধিশালী ডিজিটাল সোনার বাংলা বাস্তবায়নে স্ব-স্ব অবস্থান থেকে ভূমিকা পালনের জন্য প্রত্যেকের প্রতি আহ্বান জানান।

সারাবাংলা/জেআইএল/একে

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন