বিজ্ঞাপন

প্রেমের ফাঁদে ফেলে কলেজ ছাত্রীকে অপহরণ, যুবক গ্রেফতার

June 1, 2021 | 8:40 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: প্রেমের ফাঁদে ফেলে চট্টগ্রাম থেকে অপহরণের শিকার এক কলেজ ছাত্রীকে ঢাকা থেকে উদ্ধার করা হয়েছে। একই সঙ্গে ঘটনায় জড়িত যুবককে গ্রেফতার করেছে নগরীর আকবর শাহ থানা পুলিশ।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১ জুন) ভোরে ঢাকার গাবতলীতে একটি আবাসিক হোটেলে জিম্মি অবস্থা থেকে ওই কলেজ ছাত্রীকে উদ্ধার করা হয়।

গ্রেফতার সাইদুল ইসলাম সোহেলের (২৬) বাড়ি ঢাকার সাভার উপজেলার উত্তর মেইটকা এলাকায়।

পুলিশ জানায়, ঘটনার শিকার মেয়ে চট্টগ্রামের একটি কলেজের এইচএসসি প্রথম বর্ষের শিক্ষার্থী।

বিজ্ঞাপন

আকবর শাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহির হোসেন সারাবাংলাকে জানান, ফেসবুকে সোহেলের সঙ্গে মেয়েটির পরিচয়। এক পর্যায়ে সোহেলের পাতানো প্রেমের ফাঁদে পা দেয় সে। বিয়ে করার প্রলোভন দেখিয়ে গত ২৯ মে দুপুরে ওই ছাত্রীকে নগরীর কর্নেল হাট এলাকা থেকে নিয়ে যায় সোহেল।

ওসি বলেন, ‘প্রথমে কুমিল্লার একটি আবাসিক হোটেলে অবস্থান করে মেয়েটির পরিবারের কাছে ফোন করে পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। এরপর কুমিল্লা থেকে ঢাকায় নিয়ে গাবতলীতে যমুনা আবাসিক হোটেলে নিয়ে মেয়েটিকে জিম্মি করে রাখে। মুক্তিপণ পাঠানোর জন্য বিকাশ নম্বরও দেয় সে।’

ওসি জহির জানান, অভিযোগ পাওয়ার পর মোবাইল ও বিকাশ নম্বরের সূত্র ধরে তদন্ত শুরু করে পুলিশ। পুলিশের জ্ঞাতসারে এক পর্যায়ে অপহরণকারীর সঙ্গে দেনদরবার করে এক লাখ টাকা মুক্তিপণ নির্ধারণ হয়। সোহেলকে প্রথমে ১৫ হাজার টাকা পাঠানো হয় বিকাশে।

বিজ্ঞাপন

বাকি টাকা দেয়ার প্রলোভন দেখিয়ে অবস্থান নিশ্চিত করে সোহেলকে গাবতলীর যমুনা আবাসিক হোটেল থেকে গ্রেফতার করা হয় এবং জিম্মি অবস্থা থেকে ছাত্রীকে উদ্ধার করা হয়।

ওসি জহির আরও জানান, সোহেল বিবাহিত এবং এক সন্তানের জনক। ঢাকার সাভারে তাদের পারিবারিক গ্যাস সিলিন্ডারের ব্যবসা আছে। সে মাদকাসক্ত। গত বছরের জুলাইয়ে তাকে মাদকাসক্তি নিরাময় কেন্দ্রে ভর্তি করানো হয়েছিল।

সারাবাংলা/আরডি/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন