বিজ্ঞাপন

‘করোনা মহামারি মানুষের উন্নতি ও অগ্রযাত্রাকে স্হবির করে দিচ্ছে’

June 1, 2021 | 9:53 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ এমপি বলেছেন, করোনা মহামারি সকল ক্ষেত্রে মানুষের উন্নতি ও অগ্রযাত্রাকে স্হবির করে দিচ্ছে। তাই দেশবাসীকে রক্ষা করতে সরকারকে এখনই জরুরি পদক্ষেপ গ্রহণসহ সতর্কবার্তা দেওয়ার আহ্বান জানান তিনি।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১ জুন) দেওয়া এক বিবৃতিতে তিনি এ আহ্বান জানান।

বিবৃতিতে বিরোধীদলীয় নেতা বলেন, বাংলাদেশে এখন পর্যন্ত করোনার কী কী ভ্যারিয়েন্ট পাওয়া গেছে, এগুলোর প্রধান বৈশিষ্ট্য কী, এসব তথ্য দেশবাসীকে জানানো দরকার। এসব ভ্যারিয়েন্ট মোকাবিলায় প্রয়োজনীয় পর্যাপ্ত চিকিৎসা ব্যবস্হা গ্রহণের জন্য সরকারের প্রতি আহ্বান জানান তিনি ।

সরকারি-বেসরকারি মাধ্যমে করোনা ভ্যাকসিন আমদানি এবং দেশের জনগণকে সরকারের পাশাপাশি বেসরকারি পর্যায়ে করোনাভাইরাসের ভ্যাকসিন দেওয়ার অনুমতি প্রদানে সরকারকে আহ্বান জানান তিনি। হাসপাতলে চিকিৎসা ব্যয় কমাতে ভর্তুকি বাড়ানোসহ প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য সরকারের প্রতি অনুরোধ জানান ।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, করোনা মহামারির ফলে বাংলাদেশ এমন এক কঠিনতম সময় পার করছে যখন অনেকে স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়ে উদাসীনতার পরিচয় দিচ্ছেন। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলাতে বাধ্য করানো না গেলে করোনার সার্বিক পরিস্থিতি আরও খারাপ হওয়ার আশঙ্কা থেকেই যাবে।

সারাবাংলা/এএইচএইচ/এসএসএ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন