বিজ্ঞাপন

সিগারেট লুট: রিমান্ডে থাকা ‘ডাকাত সর্দারের’ তথ্যে মিলল অস্ত্র

June 3, 2021 | 12:51 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে গ্রেফতারের পর রিমান্ডে থাকা এক ‘ডাকাত সর্দারের’ কাছ থেকে তথ্য পেয়ে তার অস্ত্রভাণ্ডারের সন্ধানে অভিযান চালিয়েছে পুলিশ। তার সহযোগীর হেফাজত থেকে ডবলমুরিং থানা পুলিশ অস্ত্রশস্ত্র উদ্ধার করেছে।

বিজ্ঞাপন

পুলিশের ভাষ্য অনুযায়ী, নুর নবী নামের ওই ডাকাত সর্দার সম্প্রতি আবুল খায়ের গ্রুপের পরিবেশকের গুদাম থেকে সিগারেট লুটে নেতৃত্ব দিয়েছিল।

বুধবার (২ জুন) গভীর রাতে নগরীর চান্দগাঁও থানার শঙ্কর দেওয়ানজির হাট এলকায় আহমদ হোসেন কন্ট্রাক্টরের কলোনিতে জনৈক নাসিরের ভাড়াঘরে অভিযান চালায় পুলিশ। টিনের ছাউনি দেওয়া ঘরের মাচায় তল্লাশি করে অস্ত্রগুলো উদ্ধার করা হয়েছে বলে জানিয়য়েছেন ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন।

অস্ত্রশস্ত্রের মধ্যে আছে, দুইটি এলজি, দুই রাউন্ড কার্তুজ এবং একটি কিরিচ। তবে অভিযান শুরুর আগমুহুর্তে নুর নবীর সহযোগী নাসির পালিয়ে যেতে সক্ষম হয়েছে বলে ওসি মহসীন জানিয়েছেন।

বিজ্ঞাপন

গত ২৭ মে ভোরে নগরীর ডবলমুরিং থানার পোস্তারপাড়া এলাকায় আবুল খায়ের গ্রপের ডিলার খাজা ট্রেডার্সের গুদামে ডাকাতি সংঘটিত হয়। ডাকাতের দল স্টোর কিপারকে জিম্মি করে প্রায় ৩৩ লাখ টাকার সিগারেট লুট করে নেয়।

এ ঘটনায় গত ৩০ মে নগরীর ডবলমুরিং থানা পুলিশ চট্টগ্রাম ও কুমিল্লায় অভিযান চালিয়ে তিনজনকে গ্রেফতারের পাশাপাশি উদ্ধার করে লুট করা ৯২ কার্টন সিগারেট।

বিজ্ঞাপন

গ্রেফতার তিনজন হল- মো. নুর নবী (৩০) এবং কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সাইয়েন্স বিভাগের ছাত্র এনায়েত উল্লাহ শান্ত (২৬) ও তার বাবা মো. শাহজাহান (৬০)।

পুলিশ জানিয়েছিল, ডাকাতিতে নেতৃত্ব দিয়েছিল নুর নবী। এরপর সে লুট করা সিগারেট কুমিল্লা সদরে শাহজাহানের দোকানে বিক্রি করে। লুটের সিগারেট জেনেও শাহজাহান ও তার ছেলে মিলে নুর নবীর কাছ থেকে সেগুলো কিনে নেন।

ওসি মহসীন সারাবাংলাকে বলেন, ‘গ্রেফতার নুর নবীকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতের নির্দেশে আমরা তিনদিনের রিমান্ডে নিই। সে জানায়, আবুল খায়ের গ্রুপের পরিবেশক প্রতিষ্ঠানে ডাকাতিতে নূর নবীর নেতৃত্বে ১০ থেকে ১২ জন অংশ নিয়েছিল। তার নেতৃত্বাধীন ডাকাত দলে অন্তত: ২৫ জন সদস্য আছে। অস্ত্র থাকে দলের সদস্য নাসিরের কাছে। ডাকাতির টার্গেট ঠিক করার পর অস্ত্রশস্ত্র নিয়ে বের হয় নাসির।’

জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের ভিত্তিতে রাতেই নুর নবীকে নিয়ে অভিযান চালিয়ে অস্ত্রশস্ত্র উদ্ধার করা হয় বলে ওসি জানান।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন