বিজ্ঞাপন

ক্যানসারে আক্রান্ত শিক্ষক শাহাদৎ, চিকিৎসায় প্রয়োজন ৮০ লাখ টাকা

June 4, 2021 | 10:43 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

কুড়িগ্রাম: দরিদ্র পিতার একমাত্র উপার্জনক্ষম সন্তান শাহাদৎ হোসেন ৩৭তম বিসিএস শিক্ষা ক্যাডারে কুড়িগ্রাম সরকারি কলেজের দর্শন বিভাগের প্রভাষক হিসেবে দায়িত্ব পালন করছেন। কিন্তু সদ্য বিবাহিত এই তরুণ মেধাবী শিক্ষক মাত্র ২৯ বছর বয়সে দুরারোগ্য ব্যাধি ব্লাড ক্যানসারে আক্রান্ত হয়েছেন। বর্তমানে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের হেমাটোলজি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ডাক্তার মোহাম্মদ আব্দুল আজিজের অধীনে (ব্লক-সি, কেবিন নং-৩১৫) চিকিৎসাধীন।

বিজ্ঞাপন

চিকিৎসক মোহাম্মদ আব্দুল আজিজ এবং প্রতিষ্ঠানের রেডিওলজি বিভাগের চিকিৎসক সৈয়দা শওকত জেনি জরুরি ভিত্তিতে শাহাদৎকে সিঙ্গাপুর অথবা ভারতে স্থানান্তর করার পরামর্শ দিয়েছেন। বোনম্যারো ট্রান্সপ্লান্টসহ তাঁর চিকিৎসার জন্য কমপক্ষে ৮০ লাখ টাকার প্রয়োজন।

কিন্তু তাঁর দরিদ্র বাবার পক্ষে সামান্য টাকা ব্যয়েরও সামর্থ্য নেই। এমনকি নিজ অর্থ ব্যয়ে তাঁদের পক্ষে ঢাকায় থেকে চিকিৎসা করাও উপায় নেই। তাদের অসমর্থের বিষয়টি অবগত হয়ে কুড়িগ্রাম সরকারি কলেজ পরিবার তাঁর পাশে দাঁড়িয়েছে এবং প্রাথমিক অবস্থায় ব্যক্তিগত অনুদানে ছয় লক্ষাধিক টাকা সংগ্রহ করে চিকিৎসা কার্যক্রম শুরু করেছে।

ব্লাড ক্যানসারে আক্রান্ত শিক্ষক শাহাদৎ হোসেনের বাবা মো. আনারুল হক চিকিৎসায় সহায়তা করার জন্য প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রীসহ দেশবাসীর কাছে আবেদন জানিয়েছেন।

বিজ্ঞাপন

শিক্ষক মো. শাহাদৎ হোসেন গ্রামের বাড়ি রংপুর সদর উপজেলার মমিনপুর গ্রামে। তার চিকিৎসার ব্যয় বহনে সোনালী ব্যাংক, কুড়িগ্রাম শাখায় ‘শাহাদৎ হোসেন চিকিৎসা সহায়তা তহবিল’ নামে একটি হিসাব খোলা হয়েছে যা কলেজের অধ্যক্ষসহ আরও দু’জন কর্মকর্তার যৌথ স্বাক্ষরে সুনির্দিষ্ট নীতিমালার ভিত্তিতে পরিচালিত হচ্ছে।

শিক্ষককে সহযোগিতা করার জন্য হিসাব নাম্বার: সোনালী ব্যাংক, কুড়িগ্রাম শাখা, ৫২০৮৪০১০২৮৫২৪, রাউটিং নম্বার: ২০০৪৯০৪০৭। বিকাশ: ০১৭১৬ ৫৮৩৩৬৯ এবং নগদ ০১৭১৬ ৫৮৩৩৬৯।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন