বিজ্ঞাপন

কোমানই থাকছেন বার্সেলোনার কোচের দায়িত্বে

June 4, 2021 | 1:50 pm

স্পোর্টস ডেস্ক

আরেকটা ব্যর্থ মৌসুম শেষে বার্সেলোনায় রোনাল্ড কোমান অধ্যায়ের শেষ দেখছিলেন অনেকেই। শোনা যাচ্ছিল বার্সার নতুন সভাপতি হুয়ান লোপোর্তাও খুব একটা পছন্দ করছেন না প্রধান কোচ কোমানকে। তবে সেই লোপোর্তাই জানিয়ে দিলেন, আগামী মৌসুমও বার্সার ডাগআউটে থাকবেন কোমান।

বিজ্ঞাপন

বোর্ড মিটিংয়ের পর বার্সা সভাপতি বলেছেন, ‘গত মৌসুম শেষ হওয়ার পর আমরা যে মূল্যায়নের কথা বলেছিলাম সেটি করার পর চুক্তির শর্ত অনুযায়ী রোনাল্ড কোমানকে কাজ চালিয়ে যেতে অনুমতি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। আলোচনা যেভাবে এগিয়েছে তাতে আমরা সন্তুষ্ট। পরস্পরকে জানতে এই সময়টা আমাদের জন্য খুব দরকার ছিল। আমরা নিজেদের মধ্যে খোলামেলা কথা বলেছি।’

সদ্য শেষ হওয়া মৌসুমে বার্সেলোনার পারফরম্যান্স ছিল ভুলে যাওয়ার মতো। একমাত্র শিরোপা হিসেবে কোপা দেল রে জিতলেও উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের যাত্রা থেমে গেছে শেষ ষোলোতেই। স্প্যানিশ লা লিগায় কোনো মতো তৃতীয় হয়ে লিগ শেষ করেছে ক্লাবটি। গত মাসে বার্সা সভাপতি বলেছিলেন, ক্লাবে একটি চক্র বদলের সময় হয়েছে। ফলে অনেকে ধরেই নিয়েছিলেন চাকরি হারাতে হচ্ছে কোমানকে। স্প্যানিশ গণমাধ্যমে শোনা যাচ্ছিল বিভিন্ন কথা। কিন্তু শেষ অবদি আগামী মৌসুমের জন্য তার ওপরই ভরসা রাখল বার্সা।

আগের চুক্তি অনুযায়ী কোমানকে এখন ছাঁটাই করলে বড় অঙ্কের আর্থিক ক্ষতিপূরণ দিতে হবে বার্সেলোনাকে। ভয়াবহ আর্থিক সংকটে থাকা ক্লাবটির পক্ষে যা বহন করা বড্ডই কঠিন। তাছাড়া কোমানের শূন্যস্থান পুরণের জন্য যারা প্রস্তুত আছেন তাদের পছন্দ নয় লোপোর্তার। স্প্যানিশ গণমাধ্যমে খবর, সব মিলিয়েই কোমানের ওপর ভরসা রেখেছে কাতালান ক্লাবটি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন