বিজ্ঞাপন

নির্মাণের দু’মাসের মধ্যেই আশ্রয়ণ প্রকল্পের ঘরে ফাটল

June 8, 2021 | 10:00 am

মো. সুলতান হোসেন, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

লালমনিরহাট: গৃহহীন ও ভূমিহীনদেরকে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে দেওয়া আশ্রয়ণ প্রকল্পের নির্মিত ২৪টি ঘরের মধ্যে ৩টি ঘরে নির্মাণের দু’মাসের মধ্যেই ফাটল দেখা দিয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে এই উপহার দেওয়া হয়েছিল।

বিজ্ঞাপন

ঘটনাটি ঘটেছে লালমনিরহাটের আদিতমারী উপজেলার কমলাবাড়ী ইউনিয়নের চন্দনপাট পুরানবাজার চৌপুতি এলাকায়।

সরেজমিনে দেখা যায়, আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় চন্দনপাটের সুবিধাভোগী ভূমিহীন মানুষগুলো আছেন আতঙ্কে। তাদের অভিযোগ, নিম্নমানের সামগ্রী দিয়ে ঘর নির্মাণ করায় এ অবস্থার সৃষ্টি হয়েছে।

মাত্র দু’মাস আগে সরকারের আশ্রয়ণ প্রকল্পের ঘর বুঝে পান উপজেলার চন্দনপাট পুরান বাজার চৌপুতি এলাকার ২৪টি ভূমিহীন পরিবার। এসব ঘর পেয়ে খুশিতে আত্মহারা হলেও আশ্রয়ণ প্রকল্পের তিনটি ঘরের দেয়াল ও মেঝে ফেটে যায়। ফলে আশ্রয় নেওয়া মানুষগুলো এখন আতঙ্কে দিন কাটাচ্ছেন। ঘর পাওয়া দরিদ্র মানুষগুলোর চোখে মুখে এখন দুঃশ্চিন্তার ভাঁজ।

বিজ্ঞাপন

জানা গেছে, অনেক তড়িঘড়ি করে ঘরগুলো নির্মাণ ও মানসম্মত উপকরণ ব্যবহার না করার কারণেই এমন অবস্থার সৃষ্টি হয়েছে।

ঘর পাওয়া হামিদা বেগমসহ অনেকে বলেন, ‘এতো অল্প সময়ে ঘরে ফাটল ধরেছে, তার কারণ ঘর নির্মাণে নিম্নমানের নির্মাণসামগ্রী ব্যবহার করা হয়েছে। এখন ফাটল ধরা ঘরে থাকতে ভয় লাগছে। কখন যে কি দুর্ঘটনা ঘটে। আমরা এ বিষয়ে সরকারের হস্তক্ষেপ কামনা করছি। আর যারা ঘর নির্মাণে অনিয়ম করেছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি করছি।’

বিজ্ঞাপন

আদিতমারী উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ মনসুর উদ্দিন বলেন, ‘কাজের তেমন ত্রুটি হয়নি, আপনারা কি লিখবেন লিখেন।’

লালমনিরহাট জেলা প্রশাসক আবু জাফর বলেন, ‘আশ্রয়ণ প্রকল্পের ঘরে কোনো কারণে ফাটল দেখা দিলে তা মেরামত করে দেওয়া হবে।’

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন