বিজ্ঞাপন

অস্ট্রেলিয়ায় ফিরে যাচ্ছেন স্মিথ-ওয়ার্নার-ব্যানক্রফট

March 28, 2018 | 12:41 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

বল টেম্পারিং কেলেঙ্কারির পরেই ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ড বলেছিলেন, এই ব্যাপারে কোনো ছাড় দেওয়া হবে না। তড়িঘড়ি করে উড়ে গিয়েছিলেন দক্ষিণ আফ্রিকায়, সেখানে সংবাদ সম্মেলন নিয়ে কাল থেকে ছিল তুমুল আগ্রহ। সাদারল্যান্ড বলেছেন, টেম্পারিং-কলঙ্কে এখন পর্যন্ত শুধু স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার ও ক্যামেরন ব্যানক্রফটেরই জড়িত থাকার প্রমাণ পাওয়া গেছে। এই তিনজনকেই তাই ফিরতে হচ্ছে অস্ট্রেলিয়ায়, ২৪ ঘন্টার মধ্যে জানা যাবে কী শাস্তি অপেক্ষা করছে তাদের জন্য। আর স্মিথের অনুপস্থিতিতে অধিনায়কের দায়িত্ব আপাতত পালন করবেন টিম পেইন।

কেপ টাউন টেস্টের তৃতীয় দিনেই ফাঁস হয়, বল টেম্পারিং করার চেষ্টা করছেন ব্যানক্রফট। পরে সংবাদ সম্মেলনে এসে স্মিথ স্বীকার করেন অপরাধ। এরপর থেকেই ক্রিকেটবিশ্বে শুরু হয়ে যায় ঝড়, অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী পর্যন্ত স্মিথকে সরিয়ে দিতে বলেন। কেপ টাউন টেস্টে আর অধিনায়কত্ব করেননি স্মিথ, আইসিসির রায়ে তাঁর এক ম্যাচ নিষেধাজ্ঞাও হয়েছে। জোহানেসবার্গে এমনিতেই খেলতে পারতেন না, তবে সামনে অপেক্ষা করতে পারে আরও বড় শাস্তি।

তবে জোহানেসবার্গে ওয়ার্নার-ব্যানক্রফটের খেলতে কোনো বাধা ছিল না। কিন্তু ক্রিকেট অস্ট্রেলিয়া স্মিথসহ এই দুজনকে দেশে ফিরিয়ে নিয়ে আসার সিদ্ধান্ত নিয়েছে। বদলি হিসেবে দক্ষিণ আফ্রিকায় উড়ে আসছেন জো বার্নস, ম্যাট রেনশ ও গ্লেন ম্যাক্সওয়েল। আপাতত এই টেস্টে অধিনায়ক থাকছেই পেইন, তবে স্মিথ সরে গেলে দীর্ঘ মেয়াদে তিনি অধিনায়ক থাকবেন কি না তা এখনো নিশ্চিত নয়।

বিজ্ঞাপন

তবে ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে, বল টেম্পারিং নিয়ে কোচ ড্যারেন লেম্যান জড়িত থাকার কোনো প্রমাণ পায়নি। সেজন্য লেম্যান তাঁর কাজ চালিয়ে যাবেন।

সারাবাংলা/ এএম

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন