বিজ্ঞাপন

রিয়ালের বিপক্ষে পিএসজিকে সেরাটা দিতে হবে

December 12, 2017 | 6:35 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ এবং ফরাসি ফেভারিট পিএসজি। ‘বি’ গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলোয় উঠেছে পিএসজি আর ‘এইচ’ গ্রুপের রানার্সআপ হয়ে রিয়াল মাদ্রিদ পরের রাউন্ডের টিকিট কাটে।

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রিয়ালকে প্রতিপক্ষ হিসেবে পেয়ে শঙ্কিত নন লিগ ওয়ানের শীর্ষে থাকা পিএসজির কোচ উনাই এমেরি। শেষ আটে যেতে তার শিষ্যরা নিজেদের সেরাটা বিলিয়ে দেবে বলেই মত তার।

১২ বারের চ্যাম্পিয়ন রিয়ালের নিজের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে প্রথম লেগের ম্যাচ অনুষ্ঠিত হবে। এরপর ফরাসি জায়ান্ট পিএসজির মাঠে আতিথিয়েতা নেবে জিনেদিন জিদানের শিষ্যরা।

বিজ্ঞাপন

বিশ্বসেরা আক্রমণভাগ হিসেবে ক্রমেই নিজেদের প্রমাণ করছেন পিএসজির ব্রাজিল তারকা নেইমার, উরুগুয়ের তারকা এডিনসন কাভানি ও ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পে। দুর্দান্ত আক্রমণভাগের দলটি গ্রুপ পর্বে সর্বোচ্চ ২৫টি গোল করেছে। এদিকে, পিএসজিকে ছেড়ে কথা বলবে না রিয়াল। গ্রুপপর্বে দলটি মোট ১৭টি গোল করেছে। যেখানে প্রতিটি ম্যাচেই গোলের দেখা পেয়েছেন রিয়ালের প্রাণভোমরা রোনালদো। মোট করেছেন ৯টি।

উয়েফা ডটকমকে দেওয়া এক সাক্ষাৎকারে পিএসজির কোচ এমেরি জানান, ‘বিশ্বের সেরা ১৬টি দলই এখানে খেলবে। আমি মনে করি, এটা ভালো একটি ড্র। আমার বিশ্বাস, আমরা রিয়াল মাদ্রিদের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে পারব। চ্যাম্পিয়ন্স লিগে দারুণ কিছু করতে হলে আপনাকে সেরা দলগুলোকে হারাতেই হবে। এমন দলের বিপক্ষে খেলার জন্য শেষ ষোলো ভালো সময়।’

গতবার শেষ ষোলোর প্রথম পর্বে ঘরের মাঠে বার্সাকে ৪-০ গোলে হারানোর পর অ্যাওয়ে ম্যাচে কাতালানদের ঘরের মাঠে ৬-১ ব্যবধানে হেরেছিল এমেরির পিএসজি। সেবার দুই লেগ মিলিয়ে ৬-৫ ব্যবধানে ছিটকে পড়ে পিএসজি। তবে এবার আর তেমন কোনো ঘটনা ঘটবে না বলে দৃঢ় বিশ্বাস এমেরির, ‘আমাদের নিজেদেরকে মেলে ধরতে হবে, কৌশলগত দক্ষতা ও মেধার প্রমাণ রাখতে হবে। বড় ম্যাচে মেধা খুব গুরুত্বপূর্ণ।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি/১২ ডিসেম্বর ২০১৭

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন