বিজ্ঞাপন

প্রে‌মে বাধ্য করার চেষ্টা, রাজশাহী মে‌ডিকেল ছাত্রীর পা‌শে পু‌লিশ

June 11, 2021 | 7:05 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: প্রেমে বাধ্য করার চেষ্টার অভিযোগ পাওয়ার পর রাজশাহী মেডিকেল কলেজের এক শিক্ষার্থীর পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ পুলিশ।

বিজ্ঞাপন

শুক্রবার (১১ জুন) বিকেলে পুলিশ সদর দফতরের সহকারী মহাপরিদর্শক (এআইজি মিডিয়া) মো. সোহেল রানা এ সব তথ্য নিশ্চিত করেছেন।

রাজশাহী মেডিকেল কলেজের ওই ছাত্রী পুলিশকে লেখেন, এক ব্যক্তি তাকে ভীষণ জ্বালাতন করছে। তার সঙ্গে একসময় সেই লো‌কের পরিচয় ও সম্পর্ক ছিল। একটি কোচিং সেন্টারে পরিচয় হয়েছিল। সেই থেকে সম্পর্ক। কিন্তু সম্পর্কের কিছুদিনের মধ্যেই মেয়েটি ছেলেটির মধ্যে কিছু অসঙ্গতি লক্ষ করে। লোক‌টি তার সঙ্গে শারী‌রিক সম্প‌র্কে জড়া‌তে মেয়েটিকে চাপ দি‌চ্ছে। যে কারণে মে‌য়ে‌টির লেখাপড়াও নষ্ট হচ্ছে।

মে‌য়ে‌টি‌কে নিয়ে তার বাবা-মায়ের অনেক স্বপ্ন। অনেক কষ্ট করে বাবা-মা তাকে বড় করেছেন। মেয়েটি তাদের স্বপ্ন কোনোমতেই নষ্ট করতে দিতে চায় না। তাই সে সিদ্ধান্ত নেয়, এই ছেলের সঙ্গে সম্পর্ক চলমান রাখবে না। কিন্তু লোক‌টি তার সঙ্গে সম্পর্ক রাখ‌তে মে‌য়ে‌টি‌কে বাধ্য কর‌তে চাইছে। তার কথায় মে‌য়ে‌টি রা‌জি না হওয়ায় মেয়েটিকে নানাভাবে বিরক্ত করা শুরু করেছে লোক‌টি। মেয়েটির নামে বিভিন্ন ফেইক অ্যাকাউন্ট খুলে সেখানে তার ছবি দিয়ে মেয়েটিকে নাজেহাল করতে শুরু করে। পড়াশোনায় ব্যাঘাত ঘটতে থাকে মে‌য়ে‌টির। মানসিকভাবে ভেঙে পড়ে সে।

বিজ্ঞাপন

আইনি সহ‌যো‌গিতা চে‌য়ে নানা জায়গায় লেখেও মে‌য়ে‌টি। এর ফ‌লে লোক‌টি আরও হিংস্র হয়ে ওঠে। তাকে এসএমএস পাঠিয়ে ও ফোন করে হুমকি দিতে থা‌কে। লোক‌টির পরিবারের কাছে বিচার দিয়েও কোনো সুরাহা হয়নি। এই অবস্থা থেকে মুক্তির কোনো উপায় খুঁজে পাচ্ছিল না মেয়েটি। একপর্যায়ে বাংলাদেশ পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স উইংয়ের কথা জানতে পারে মে‌য়ে‌টি। এখানে বার্তা পাঠিয়ে সে সহযোগিতা চায়। মেয়েটি কোনোপ্রকার মামলায় জড়াতে চায় না বলেও জানান।

বার্তা পেয়ে মিডিয়া উইং তাৎক্ষণিকভাবে মেয়েটির পাশে দাঁড়ায়। তাকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেয় পুলিশ। এ বিষয়ে ব্যবস্থা নিতে লোক‌টির বর্তমান এলাকায় থানা পুলিশকে নির্দেশনা দেওয়া হয়। এর পরিপ্রেক্ষিতে কুমিল্লা জেলার বরুড়া থানার ওসি মোহাম্মদ ইকবাল বাহার মজুমদার আন্তরিকতার সঙ্গে মেয়েটির সমস্যা সমাধানে উদ্যোগী হন। লোক‌টির অভিভাবকদের উপস্থিতিতে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের সহযোগিতায় লোক‌টির বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া সহজ হয়।

পুলিশি সহযোগিতা পেয়ে মেডিকেল ছাত্রী মেয়েটি বরুড়া থানা পুলিশ ও সর্বোপরি বাংলাদেশ পুলিশকে তার কৃতজ্ঞতা জানিয়েছে। মানু‌ষের পা‌শে দাঁড়া‌নোর সু‌যো‌গের ক্ষে‌ত্রে একজন পু‌লিশ কর্মকর্তা অত্যন্ত আশীর্বাদপুষ্ট মন্তব্য করে মেয়েটি লিখেছে, ‘সৃষ্টিকর্তা অনেক পরিকল্পনা করে কিছু মানুষকে পৃথিবীতে পাঠান তার অন্য সকল সৃষ্টির পাশে দাঁড়ানোর জন্য। এ রকম ভাগ্য নিয়ে সবাই পৃথিবীতে আসতে পারেন না।’

বিজ্ঞাপন

এআইজি মিডিয়া বলেন, মে‌য়ে‌টির অনু‌রো‌ধে উভয়প‌ক্ষের নাম প‌রিচয় প্রকাশ থে‌কে বিরত থাকা হ‌লো।

সারাবাংলা/ইউজে/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন